২-০ ব্যবধানে ব্রাজিলের দুর্দান্ত জয়

২-০ ব্যবধানে দুর্দান্ত জয়ে শেষ ষোলতে ব্রাজিল। পাউলিনিয়ো গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছিল ব্রাজিল। আর দ্বিতীয়ার্ধে তাদের স্কোর ২-০ করেন থিয়াগো সিলভা। তার দুর্দান্ত হেডে সার্বিয়ার বিপক্ষে ব্রাজিল ব্যবধান দ্বিগুণ করে ৬৮তম মিনিটে। নেইমারের নেওয়ার কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে লক্ষ্যভেদ করেন পিএসজি ডিফেন্ডার।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হয়েছে ব্রাজিল। বিশ্বকাপে টিকে থাকার এই লড়াইয়ে পাউলিনিয়োর গোলে এগিয়ে গেছে সেলেসাওরা। ৩৬তম বার্সেলোনা মিডফিল্ডারের লক্ষ্যভেদেই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

universel cardiac hospital

শুরু থেকেই আক্রমণাত্মক ব্রাজিল বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল। সুযোগ নষ্ট ও সার্বিয়ান ডিফেন্ডারের কারণে ব্যর্থ হলেও ৩৬তম মিনিটে এসে সফল হয় সেলেসাওরা। পাউলিনিয়োর চমৎকার গোলে লিড পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বার্সেলোনা সতীর্থ ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো লম্বা পাস বক্সের ভেতর নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা সার্বিয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে তিনি পাঠিয়ে দেন জালে।

অথচ গোলের জন্য অত সময় অপেক্ষা করতেই হয় না, যদি গাব্রিয়েল জেসুস বল জড়াতে পারতেন জালে। ২৯ মিনিটে নেইমারের পাস ধরে বক্সের ভেতর দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়েছিলেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড। সার্বিয়ান এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে জায়গাও তৈরি করলেন শট নেওয়ার জন্য। গোলমুখে শটও নিলেন, কিন্তু আরেক ডিফেন্ডারের পায়ে লেগে হতাশায় জার্সিতে মুখ লুকাতে হয় জেসুসকে।

তার আগে এই ফরোয়ার্ডের পাস থেকে গোলের সুযোগ পেয়েছিলেন নেইমার। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেননি প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ড।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে