বিটিভিতে আমিনুর রহমান সুলতানের ‘ঐতিহ্যের চালচিত্র’

আজ সোমবার (২রা জুলাই) বিকেল ৩ টা ১০ মিনিটে বিটিভিতে প্রচারিত হবে আমার আমিনুর রহমান সুলতানের গ্রন্থনা ও উপস্থাপনায় প্রামাণ্য অনুষ্ঠান ‘ঐতিহ্যের চালচিত্র’৷ এবারের বিষয়: ঐতিহ্যবাহী বলধা গার্ডেন৷ অনুষ্ঠনটি প্রযোজনা করেছেন খলিলুর রহমান।

আমিনুর রহমান সুলতান দীর্ঘদিন ধরে গ্রাম-বাংলার ঐতিহ্য ও লোকসংস্কৃতি বিষয়য়ক গবেষণাধর্মী টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ করে আসছেন।

universel cardiac hospital

তিনি মূলত কবি। তার পাঠকপ্রিয় কবিতার বইয়ের মধ্যে রয়েছে-জলের সিঁড়িতে পা, ফিরে যাও দক্ষিণা চেয়ো না, চরের তিমিরে ডুবে যায় নদী, মৃণ্ময় মুখোশ, পানসি যাবে না সাঁতার যাবে, সাধুর কর, কবিতা সংগ্রহ এবং লোকগল্পের কবিতা। এছাড়া উল্লেখযোগ্য গ্রন্থাবলির মধ্যে রয়েছে- মাইকেলের প্রহসন: একেই কি বলে সভ্যতা, মুক্তিযুদ্ধের গল্প-১, মাসিক মোহাম্মদী: প্রসঙ্গ রোকেয়া, রবীন্দ্রনাথ ও পূর্ববঙ্গ, বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ, বাংলাদেশের লোকজ সংস্কৃতি গ্রন্থমালা, এবং ঘরবারান্দার আলোআঁধার (কাব্যনাটক)।

সাহিত্যের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন ময়মনসিংহ লোকসাহিত্য ও সংস্কৃতি পুরস্কার, ময়মনসিংহ সাহিত্য সংস্কৃতি সংস্থা সম্মাননা, কবিতা সংক্রান্তি সম্মাননা, বৈশাখী উৎসব সম্মাননা (সাহিত্য একাডেমি, ব্রাহ্মণবাড়িয়া)।

ড. আমিনুর রহমান সুলতান বাংলা একাডেমি প্রেসের ব্যবস্থাপক হিসেবে কাজ করছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে