রয়টার্সের সাবেক ব্যুরো প্রধান আনিস আহেমদ আর নেই

আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের বাংলাদেশের সাবেক ব্যুরো প্রধান ও ডেইলি অবজারভারের নির্বাহী সম্পাদক আনিস আহেমদ (অপু) আর নেই। সোমবার সকাল সাড়ে ৮টায় নিজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগব্যাধিতে ভুগছিলেন।
আনিস আহেমদ আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের বাংলাদেশ ব্যুরো প্রধান, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও ডেইলি অবজারভারে কর্মরত ছিলেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার শাহবাজপুর গ্রামের আবু তাহের মাস্টারের প্রথম ছেলে ছিলেন আনিস আহেমদ। শ্যামগ্রাম মোহিনী কিশোর উচ্চ বিদ্যালয়, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান থেকে পড়াশুনা শেষে সাংবাদিকতা শুরু করেন তিনি।
মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার পারিবারিক সূত্রে জানা গেছে, আনিস আহেমদের নিজ গ্রামের শাহবাজপুর বড় মসজিদের পাশে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
আনিস আহমেদ এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
এক শোক বাণীতে তিনি বলেন- ব্রাহ্মণবাড়িয়ার কৃতিসন্তান আনিস আহমেদ ছিলেন একজন প্রতিথযশা সাংবাদিক এবং নিবেদিত প্রাণ সমাজ সেবক। তার মৃত্যুতে দেশ একজন দক্ষ সাংবাদিক ও সমাজসেবক হারাল। দেশের জন্য তার অবদান জাতি চিরকাল শ্রদ্ধভরে স্মরণ করবে।
তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শেয়ার করুন

universel cardiac hospital

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে