চট্টগ্রামে টানা বৃষ্টিতে পানিবন্দি কয়েকটি গ্রামের মানুষ

পাহাড়ি ঢলে তলিয়ে গেছে চট্টগ্রামের রাউজান ও লোহাগাড়া উপজেলার বেশ কিছু এলাকা। সোমবার (২ জুলাই) রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানির ঢলে এমনটা হয়েছে বলে জানান স্থানীয়রা। রাউজানে চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের বেশ কিছু অংশ তলিয়ে যাওয়ায় চট্টগ্রাম থেকে রাঙ্গামাটির যোগাযোগ ব্যবস্থা স্থবির হয়ে পড়েছে।
প্রবল বর্ষণে লোহাগাড়ার ডলু খালের পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। খালের বিভিন্ন স্থানে পাড় ভেঙে প্লাবিত হয়েছে বিস্তির্ণ গ্রাম ও বেশ কিছু মাছের প্রজেক্ট। পানিবন্দি হয়ে পড়েছে কয়েকটি গ্রামের মানুষ। এছাড়া পানি প্রবাহ বৃদ্ধি পেয়েছে রাউজানের হালদা ও রাঙ্গুনিয়ার ইছামতিতে। বৃষ্টি শুরুর পর থেকে রাউজান ও লোহাগাড়া উপজেলায় পাহাড় থেকে নেমে আসছে ঢলের পানি।

বিভিন্ন সূত্রে জানা যায়, পাহাড়ি ঢলে রাউজানের কাসখালী, ডাবুয়া ও সর্ত্তা খালের পাড় ভেঙে বিভিন্ন গ্রামে পানি প্রবেশ করেছে। পানিতে ডুবে গেছে উপজেলার হলদিয়া, ডাবুয়া, চিকদাইর, নোয়াজিষপুর, গহিরা, বিনাজুরি, রাউজান পৌর এলাকার সুলতানপুর, কুন্ডেশ্বরী, জলীল নগর, শাহনগর, ছিটিয়াপাড়া, দায়রা ঘাটা, জানালীহাট, মুন্সিরঘাটা, বেরুলিয়া,, ছত্তরপাড়া, দারোগা বাড়ে, গুরামিয় মুন্সির বাড়ি, হাজীপাড়া, রাউজান সদরসহ বিস্তির্ণ এলাকা।

universel cardiac hospital

বৃষ্টি শুরুর পর রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী এমপি সরেজমিনে বন্যাকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে