রাশিয়া বিশ্বকাপ : রাতের লড়াই পুরোপুরি ইউরোপের

রাশিয়া বিশ্বকাপে আজকের সন্ধ্যা ও রাতের লড়াই পুরোপুরি ইউরোপের। সন্ধ্যা আটটায় ইংল্যাণ্ড বনাম সুইডেন। রাত ১২টায় ক্রোয়েশিয়া বনাম আয়োজক দেশ রাশিয়া।

বিশ্বকাপে ফেভারিট হিসেবে শুরু করেনি ইংল্যান্ড। কিন্তু দল ক্রমশ উন্নতি করেছে। প্রতিভার অভাব নেই কোচ গ্যারেথ সাউথগেটের হাতে। সঙ্গে রয়েছে আগ্রাসী মানসিকতা। হার-না-মানা মনোভাব। কলম্বিয়ার বিরুদ্ধে টাইব্রেকারে জিতে মানসিকতার দিক থেকে অনেকটাই চাঙ্গা দল। অধিনায়ক হ্যারি কেন হলেন এবারের বিশ্বকাপের সবচেয়ে মারাত্মক স্ট্রাইকার। ছয় গোল করে ফেলেছেন তিনি। সোনার বুটের লড়াইয়ে বাকিদের থেকে অনেক এগিয়ে তিনি।

universel cardiac hospital

তবে সুইডেন রক্ষণ খুব জমাট। রক্ষণে ভিড় বাড়িয়ে টাইব্রেকার পর্যন্ত ম্যাচটাকে নিয়ে যাওয়ার চেষ্টা করবে তারা। বিশ্বকাপের আগে কেউ সেভাবে গুরুত্ব দেয়নি সুইডেনকে। আর এটাই মোটিভেশন দলের। কীভাবে আটকানো হবে হ্যারি কেনকে, সেই ছকও কষে ফেলার দাবি করেছেন কোচ জ্যানি অ্যান্ডারসন। কিন্তু, মাঠে তা কতটা প্রয়োগ করা যাবে, সংশয় থাকছে।

চার দলই ইউরোপের। তাই লাতিন আমেরিকার শিল্পের ঝলক দেখতে পাওয়া যাবে না। তবে ইংল্যান্ড বেশ আকর্ষণীয় ফুটবল খেলছে। ক্রোয়েশিয়াও আক্রমণাত্মক ফুটবলে বিশ্বাসী। সুইডেন ও রাশিয়া আবার রক্ষণ সামলে উঠতে চাইবে গোলের লক্ষ্যে। প্রতি-আক্রমণ নির্ভর ফুটবল খেলতে চাইবে। তবে শক্তির বিচারে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ারই ওঠা উচিত শেষ চারে। তবে এবারের বিশ্বকাপ তো অঘটনেরই!

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে