ব্রাহ্মণবাড়িয়া শহরকে একটি নান্দনিক মডেল শহরে রূপান্তর করতে চাই : মোকতাদির চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়। বাজেট অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, ব্রাহ্মণবাড়িয়া শহরকে একটি নান্দনিক মডেল শহরে রূপান্তর করতে চাই।
তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা স্বল্প আয়ের মধ্যেই এর কার্যক্রম চালানো হচ্ছে। বর্তমান মেয়রের নেতৃত্বে পৌর পরিষদ উল্লেখযোগ্য অনেক কাজই করেছেন। যেমন- শহরের মধ্যে বয়ে যাওয়া টাউন খালের পরিচ্ছন্ন কার্যক্রম, পৌর মিলনায়তনে এসি স্থাপন, শহরের বেশ কয়েকটি রাস্তার উন্নয়ন কাজ এবং বঙ্গবন্ধু স্ক্যায়ার স্থাপন করা। আমি পরিষদের এই কার্যক্রমকে সাধুবাদ জানাই। আমরা আশা করছি অতিশীঘ্রই ১৬ কোটি টাকার একটি প্রকল্প পৌরসভা সরকারের কাছ থেকে পাবে। আর এর মাধ্যমে পৌরসভার রাস্তাঘাটের অনেক উন্নয়ন সম্ভব হবে। তিনি এ সময় আরো বলেন, বর্তমান সরকার যদি চতুর্থবারের মতো ক্ষমতায় আসে এবং তার সাথে তাল মিলিয়ে আপনারা সংসদ সদস্য নির্বাচিত করতে পারেন তাহলে এই শহর হবে নান্দনিক একটি মডেল শহর। আর এই কাজটি আমি আপনাদের সহযোগিতা নিয়ে আগামী নির্বাচনে নির্বাচিত হয়ে সম্পন্ন করতে চাই।
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ৩২ কোটি ৫৮ লাখ ৭৮ হাজার ৭৮৪ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার (৭ জুলাই) সকাল ১০টায় স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির প্রস্তাবিত এই বাজেট ঘোষণা করেন।
এবারের বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৩২ কোটি ৫৮ লাখ ৭৮ হাজার টাকা। আর সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ৯ লাখ টাকা এবং সমাপনী স্থিতি ১ কোটি ৫০ লাখ টাকা।
বাজেটে আয়ের খাত হিসেবে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা এবং পৌর সম্পত্তির ভাড়া ইত্যাদি এবং ব্যায়ের খাত হিসেবে জলবায়ু পরিবর্তন, হাট বাজার উন্নয়ন, ট্রাক টার্মিনাল নির্মাণ, শিশু পার্ক নির্মাণ, পৌর মিলনায়তন এবং পশুর হাট সম্প্রসারণ, বাণিজিক মার্কেট নির্মাণ ও সৌন্দর্যবর্ধনের কথা উল্লেখ করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস.এম. শফিকুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবীর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও এফসিসিআই এর পরিচালক আলহাজ্ব আজিজুল হক। কাউন্সিলরদের পক্ষে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ ফেরদৌস মিয়া প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার সচিব সৈয়দ মোঃ আবুজর গিফরী। অনুষ্ঠানে উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডঃ আবু তাহের, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডঃ মাহবুবুল আলম খোকন, স্থানীয় সংসদ সদস্যের রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক নজরুল ইসলাম শাহজাদা। পবিত্র কোরআন তেলওয়াত করেন পৌরসভা মসজিদের পেশ ইমাম মাওঃ মুর্শেদ কামাল। পবিত্র গীতা পাঠ করেন পৌরসভার সহকারী প্রকৌশলী পবিত্র ভূষণ পাল। অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

universel cardiac hospital

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে