বাংলাদেশ সরকারি কর্মকমিশনের নবনিযুক্ত সদস্য ড. নুরজাহান বেগমের শপথ গ্রহণ

বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) নবনিযুক্ত সদস্য ড. নুরজাহান বেগম আজ শপথ গ্রহণ করেছেন। তাকে শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

আজ সোমবার বিকাল সাড়ে তিনটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের নবনিযুক্ত এই সদস্যকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ শপথ বাক্য পাঠ করান।

universel cardiac hospital

শপথ গ্রহন অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ও সদস্যবৃন্দ এবং সচিব আকতারী মমতাজ ও অতিরিক্ত সচিব মো. মনজুরুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। এখন চেয়ারম্যান ছাড়াও পিএসসির সদস্য সংখ্যা দাঁড়ালো ১৪ জনে।

ড. নুরজাহানের বাড়ি কুড়িগ্রাম জেলার উলিপুরে। তার পিতা বীর মুক্তিযোদ্ধা সাবেক পুলিশ কর্মকর্তা মরহুম বেলাল হোসেন, মাতা সুফিয়া খাতুন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮ সালে এপ্লাইড কেমিস্ট্রি এন্ড ক্যামিক্যাল টেকনোলজিতে এমএসসি ডিগ্রি এবং ২০০৩ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও লুন্ড বিশ্ববিদ্যালয় সুইডেনের যৌথ প্রোগামে পিএইচডি ডিগ্রি লাভ করেন।তিনি ১৯৯৪ সালে শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন।

একাডেমিক ক্যারিয়ারে তিনি পোস্ট ডক্টরাল ফেলো, ভিজিটিং সাইনটিস্ট ও স্কলার হিসেবে যুক্তরাজ্য, জাপান ও সুইডেনে কাজ করেন।তার ৪৬টির অধিক গবেষণা জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে