শ্রীলংকা অধিনায়ক ও কোচ হাথুরুসিংহকে নিষিদ্ধ করেছে আইসিসি

ডেস্ক রিপোর্ট

শ্রীলংকা ক্রিকেট দলের অধিনায়ক দিনেশ চান্ডিমাল, কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহাকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম চার ওয়ানডে ও দুই টেস্টের সিরিজে নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)। বিশ্ব ক্রিকেটের নির্বাহী সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ কথা জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত মাসে সেন্ট লুসিয়া টেস্টে ‘স্পিরিট অব গেমের সঙ্গে সাংঘর্ষিক আচরণের অপরাধে এ তিন জন আটটি ডিমেরিটস পয়েন্ট অর্জন করেছেন।’
বিবৃতিতে আরো বলা হয়, ‘মাইকেল বেলফ কিউসির নেতৃত্বাধীন স্বাধীন বিচারিক কমিশন আজ শ্রীলংয়কা অধিনায়ক দিনেশ চান্ডিমাল, কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহাকে আটটি সাসপেনশন পয়েন্ট দিয়েছে। যার অর্থ হচ্ছে এই তিনজন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম চান ম্যাচ এবং দুই টেস্ট নিষিদ্ধ থাকবেন।’
গত মাসে সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিন শ্রীলংকা দলের মাঠে নামতে অস্বীকার করেছিল। যার সঙ্গে এ তিনজন জড়িত থাকায় আইসিসি প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন তাদের বিরুদ্ধে অভিযোগ আনেন। শ্রীলংকা দল মাঠে নামতে অস্বীকার করায় আড়াই ঘন্টা পর দিনের খেলা শুরু হয়েছিল।
অধিনায়ক চান্ডিমাল আগের দিন বল টেম্পারিং করে ধরা পড়ায় ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ রান দেয়ার প্রতিবাদে তৃতীয় দিন মাঠে নামতে অস্বীকার করেছিল লংকানরা।
এরপর এক ম্যাচের নিষিদ্ধাদেশ এবং ম্যাচ ফি কেটে নেয়ার আবেদন খারিজ হয়ে গেলে ক্যারিবিয়দের বিপক্ষে শেষ টেস্ট খেলতে পারেননি চান্ডিমাল।

universel cardiac hospital

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে