পুজেমনের বেলজিয়াম ফেরার ঘোষণা

Catalan president Carles Puigdemont looks on during a meeting at the Generalitat Palace in Barcelona, Spain, Friday, Oct. 6, 2017. Catalan president Carles Puigdemont has asked to address the regional parliament next week as his government faced challenges on delivering on its pledge to declare independence for the northeastern region. (AP Photo/Manu Fernandez)

ক্ষমতাচ্যুত কাতালিয়ান প্রেসিডেন্ট কার্লোস পুজেমন বেলজিয়ামে ফিরে যাবার ঘোষণা দিয়েছেন। তিনি গত চার মাস ধরে বার্লিনে অবস্থান করছেন। তিনি বুধবার (২৫জুলাই) জানান, স্পেনের আদালত গ্রেপ্তারি পরোয়ানা বাতিল করায় তিনি এই সিদ্ধান্ত নেন। খবর এএফপি’র।

পুজেমন বার্লিনে সংবাদ সম্মেলনে বলেন, ‘চলতি সপ্তাহের শেষ দিকে আমি বেলজিয়ামে চলে যাবো। সেখান থেকে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করবো।’ পুজেমন গত বছর ২৭ সেপ্টেম্বর ক্ষমতাচ্যুত হবার পর ব্রাসেলস পালিয়ে যান। পরবর্তীতে তিনি ওয়াটারলুতে বসবাস শুরু করেন। তার আগে মার্চের শেষে ফিনল্যান্ড থেকে ফেরার পর জার্মানীতে তাকে গ্রেপ্তার করা হয়। স্পেনের আদালত তার বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারী পরোয়ানা জারি করে তাকে ফেরত দিতে জার্মানীর প্রতি আহবান জানায়। এর দশ দিন পর জার্মান আদালত তাকে ফেরত না দিয়ে জামিনে মুক্তি দেয়। গত বৃহস্পতিবার স্পেনের সুপ্রীমকোর্টের বিচারক পাবলো লারেনা তার বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারী পরোয়ানা বাতিল করেন।

universel cardiac hospital

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে