হাইমচরে মহিলা সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট

জেলার হাইমচরে জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
‘গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ’বিষয়ে সরকারের ৯ বছরের সাফল্য তুলে ধরে মহিলা সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। গতকাল বিকেলে হাইমচর উপজেলার ভূমিহীন মহিলা সংগঠনের কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত এ মহিলা সমাবেশে জেলা তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হকের সভাপতিত্বে ও সহকারী জেলা তথ্য অফিসার মো. দেলোয়ার হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. মহিউদ্দিন আহমেদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৩নং আলগী দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহমেদ দেওয়ান, হাইমচর প্রেসক্লাবের প্রচার সম্পাদক মো. ইসমাইল হোসেন, সভানেত্রী কাজল রাণী, সাধারণ সম্পাদক রোশনারা বেগম, সদস্য জুলিয়া বেগম, মনিফা রাণী প্রমুখ।
অনুষ্ঠানে গ্রামীণ জনগোষ্ঠীর জীবন মানোন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ যেমন একটি বাড়ি একটি খামার, নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বাল্যবিয়ে, শিক্ষা সহায়তা কর্মসূচি, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ মাদকের ভয়াবহতা ও সন্ত্রাসবিরোধী কার্যক্রম প্রতিরোধে বিশেষ কার্যক্রম গ্রহণ। সমাবেশে তথ্যপ্রযুক্তির যথাযথ ব্যবহারসহ নারীশিক্ষাকে অগ্রাধিকার দেয়া ও জেন্ডারসমতা নিশ্চিতকরণ এবং সরকারের বিগত ৯ বছরের অর্জিত সাফল্য তুলে ধরে আলোচনা করা হয়। উপস্থিত ছিলেন শিক্ষক, এনজিও কর্মী, মহিলা জনপ্রতিনিধি, উন্নয়ন কর্মী, গ্রামীণ সমবায়, ক্রীড়া সংগঠক এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

universel cardiac hospital

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে