কলমাকান্দায় ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত

শেখ শামীম, নেত্রকোণা

নেত্রকোণার কলমাকান্দায় গত ২৬ জুলাই বৃহস্পতিবার জেলা ও উপজেলা প্রশাসন এবং মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে নাজিরপুর স্মৃতিসৌধে ও সীমান্তে ফুলবাড়ী শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, বিশেষ মোনাজাত ও আলোচনা সভার মধ্য দিয়ে পালন করা হয়েছে।

পরে দুপুরে লেঙ্গুড়া উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় জেলা প্রশাসক (ভারঃ) আরিফুল ইসলামের সভাপতিত্বে ও  ইউএনও আরিফুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, বিশেষ অতিথি নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু, জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরী, নেত্রকোণা পৌরসভার মেয়র আলহাজ নজরুল ইসলাম খান, উপজেলা চেয়ারম্যান শাহ্ মো. ফখরুল ইসলাম ফিরোজ ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস প্রমুখ।

universel cardiac hospital

অপরদিকে বাংলাদেশ প্রতিরোধ যোদ্ধা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও নেত্রকোণা জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মানু মজুমদার ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা উপ-কমিটির সুমন ভৌমিক এর নেতৃত্বে শতশত কর্মী সমর্থক নিয়ে নাজিরপুর স্মৃতিসৌধে ও লেঙ্গুড়া ৭ শহীদের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের এই দিনে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার নাজিরপুর নামক স্থানে বীর মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন তারার নেতৃত্বে পাক সেনাদের সঙ্গে সম্মুখ যুদ্ধে ৭ জন বীরমুক্তিযোদ্ধা শহীদ হন। পরে শহীদ মুক্তিদ্ধোদের লাশ বহন করে লেঙ্গুড়া ইউনিয়নের ফুলবাড়ী সীমান্তের ১১৭২ নম্বর পিলার সংলগ্ন স্থানে নিয়ে সমাধিত করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে