কলমাকান্দায় জলবদ্ধতা, ডুবে গেছে সড়ক, মানুষ পানিবন্দি

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দা উপজেলা সদরে থানার সামনে টানা বৃষ্টিতেই জলাবদ্ধার সৃষ্টি হয়। ডুবে যায় এলাকাবাসীর চলচলের সড়ক। অর্ধশত পরিবার পানিবন্দি হয়ে পড়ে। এলাকাবাসীকে দুর্ভোগের মধ্য দিয়ে চলাচল করতে হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কলমাকান্দা উপজেলা সদরে থানার সামনে জেলা পরিষদের পুকুর রয়েছে।  গত ক’দিনের বর্ষণে ওই পুকুর ভরে গেছে। পানি নিস্কাশনের কোন ব্যবস্থা না থাকায় থানার সামনের সড়ক ডুবে গেছে। এতে করে ওই এলাকায় বসবাসরত অর্ধশত পরিবার গত ক’দিন ধরে পানিবন্দি হয়ে পড়েছে। এলাকার স্কুল- কলেজের শিক্ষক- শিক্ষার্থী, থানায় আগত মানুষ ও এলাকাবাসীকে হাটু পানি মারিয়ে দুর্ভোগের মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন ধরনের উদ্যোগ নেই। এলাকাবাসীর অভিযোগ বিষয়টি জেলা পরিষদকে জানানোর পরও কোন ধরনের কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

universel cardiac hospital

কলমাকান্দা থানা রোডের বাসিন্দা শেখ শামীম বলেন, গত বছর জেলা পরিষদের পক্ষ থেকে পুকুরের পানি নিস্কাশনের ব্যাপারে মাপঝোক দেয়া হয়েছিল। কিন্তু এরপর আর কোন ধরনের ব্যবস্থা নেয়া হয়নি। আমরা খুব কষ্টের মধ্যে আছি। ছোট ছোট ছেলে মেয়েরা স্কুলে যেতে পারছে না।

নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায় বলেন, ভারি বর্ষণ হলে পুকুরের পাড় উপচে যায়। পনি জমে এলাকাবাসীর সমস্যা হয়। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে পানি নিস্কাশনের জন্য ড্রেনের ব্যবস্থা করা হবে।

 

 

 

 

 

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে