আজ থেকে বাংলায় ‘সুপারম্যান’ কার্টুন

বিনোদন ডেস্ক

ক্রিপটন গ্রহে জন্ম‘সুপারম্যান’-এর । নাম যার ক্যাল-এল। ক্রিপটন ধ্বংস হওয়ার আগে বাবা অনেক ভেবে-চিন্তে তাকে পৃথিবীতে পাঠিয়ে দিয়েছিল। তারপর যুক্তরাষ্ট্রের ক্যানসাস শহরের এক কৃষক আর তার স্ত্রী খুঁজে পায় ক্যাল-এলকে। এই পরিবারেই সে ক্লার্ক কেন্ট নামে বড় হতে থাকে। ছোটবেলা থেকেই তার অতিমানবীয় ক্ষমতা দেখা যায়। বড় হয়ে সে এই ক্ষমতা দিয়ে মানুষের উপকার করে। সুপারম্যান তার শক্তি ব্যবহার করে প্রতিদিনের অপরাধ দমন করে। এ ছাড়া মানুষের জন্য হুমকি, এমন সুপার ভিলেনদের বিরুদ্ধেও লড়াই শুরু করে।

জনপ্রিয় কমিক চরিত্র ‘সুপারম্যান’-এর এই গল্প অনেকেরই জানা। এই চরিত্র নিয়ে তৈরি হয়েছে কার্টুন সিরিজ। আর তা ছোটদের কাছে দারুণ জনপ্রিয় হয়েছে। জানা গেছে, এবার এই কার্টুন সিরিজটি বাংলায় ডাব করা হয়েছে। এটি দেখা যাবে নাগরিক টিভিতে। আজ বুধবার থেকে নাগরিক টিভিতে প্রতিদিন দুপুর ১২টায় দেখা যাবে কার্টুনটি। সেদিন কার্টুনটি আবার দেখা যাবে বেলা দেড়টায়।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রের লেখক জেরি সিগাল এবং জো শাস্টার এই সুপারম্যান চরিত্রটি তৈরির পর ১৯৩৮ সালে ডিটেকটিভ কমিকসের (ডিসি কমিকস) কাছে তা বিক্রি করে দেন। শুরু থেকেই জনপ্রিয় এই চরিত্র কমিকের পাতা ছেড়ে রেডিও, টেলিভিশন সিরিজ, চলচ্চিত্র, সংবাদপত্রের স্ট্রিপ বা ভিডিও গেমে জায়গা করে নেয়। এবার বাংলায় প্রচারিত হতে যাচ্ছে ‘সুপারম্যান’ কার্টুনটি। ওয়ার্নার ব্রাদার্স এর পরিবেশক।

নাগরিক টিভির অনুষ্ঠান বিভাগ সূত্রে জানা গেছে, ওয়ার্নার ব্রাদার্সের প্রত্যক্ষ তত্ত্বাবধানে নাগরিক টিভি ‘সুপারম্যান’ বাংলায় রূপান্তর করেছে। ‘সুপারম্যান’ সিরিজের পর একই টিভি চ্যানেল শুরু হবে বাংলায় ডাব করা আরেকটি কার্টুন সিরিজ—‘ব্যাটম্যান’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে