শান্তির স্বার্থে অভিভাবকসহ সবার সহযোগিতা চেয়েছেন কাদের

ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা আছে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি তাদের প্রতিবাদের কণ্ঠকে স্বাগত জানিয়েছেন । শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যলয়ে আয়োজিত সম্পাদক মন্ডলীর সভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

সংবাদ সম্মেলনে তিনি বলেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছি এবং বেশিরভাগই বাস্তবায়নের পথে। সড়ক দুর্ঘটনার বিষয়ে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে পরবর্তী সংসদে আইন পাস করা হবে বলেও তিনি জানান। এছাড়া মালিক, চালক ও হেলপারকে বিচারের মুখোমুখি করা হয়েছে।

কিন্তু কোমলমতি শিক্ষার্থীদের এই আন্দোলনে ঢুকে রাজনীতির বিষবাষ্প ছড়াতে এবং নিজেদের রাজনৈতিক ফায়দা লুটতে চায় অনেকেই। তাই এ বিষয়ে শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি। এমনকি কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন থেকে যাতে কেউ রাজনৈতিক ফায়দা লুটতে না পারে তার জন্য অনুপ্রবেশকারীদের গতিবিধি গোয়েন্দা-বাহিনী লক্ষ্য রাখছেন বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি আরো জানান যে, দুর্ঘটনা কবলিত এলাকায় আন্ডারপাস নির্মাণের কাজও করা হচ্ছে। ফিটনেসবিহীন সব গাড়ির রুট পারমিট বাতিল করা হবে। যার কাজ ইতোমধ্যে বিআরটিএ শুরু করে দিয়েছেন বলেও তিনি মন্তব্য করেন ।

এছাড়া কোমলমতি শিক্ষার্থীদের দমন না করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে পুলিশ ধৈর্যধারণ করছে বলে তিনি জানান। তবে শান্তির স্বার্থে শিক্ষার্থীদের বাড়ি ফেরাতে অভিভাবকসহ সবার সহযোগিতা চেয়েছেন।

এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, বি এম মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে