শিক্ষার্থীদের আন্দোলনেই সরকার প্যারালাইজড হয়ে গেছে: মওদুদ

ডেস্ক রিপোর্ট

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল দলের কারন্তরীণ নেত্রীর মুক্তির দাবিতে আন্দোলনের চেষ্টায় থাকা বিএনপি এখনো কোনো কর্মসূচি দেয়নি বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। বলেছেন, শিক্ষার্থীদের চলমান আন্দোলনেই সরকার প্যারালাইজড হয়ে গেছে। রবিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে জিয়া আদর্শ একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি মন্তব্য করেন।

universel cardiac hospital

সরকারের উদ্দেশে মওদুদ বলেন, ‘তাদের (শিক্ষার্থী) ঘরে ফিরিয়ে দিতে পারবেন, মামলা করতে পারবেন কিন্তু তাদের মনের পুঞ্জীভূত ক্ষোভএটা তো যাবে না। সরকারের উচিত ছিল একটি ইতিবাচক পদক্ষেপ নেওয়া। এরা (. লীগ) কখনোই সেটা করে না। মুখে এক কথা বলে, করে আরেক কাজ।

কোটা আন্দোলন, শিক্ষার্থীদের চলমান আন্দোলন হবে কেউ ভাবতে পারেনি উল্লেখ করে মওদুদ বলেন, ‘এই সরকারের ব্যভিচার, কুশাসন, দুঃশাসনের প্রতি সাধারণ মানুষের যে ক্ষোভ আছে, সেটাও একটি সময় আসবে যখন বিস্ফোরিত হবে। আমরা কি কেউ জানতাম যে দেশে কোটা আন্দোলন হবে? আমরা কি সপ্তাহখানেক আগেও জানতাম শিক্ষার্থীদের আন্দোলনে সরকার প্যারালাইজড হয়ে যাবে? তারা সরকারকে প্যারালাইজড করে দিয়েছে। সরকারের কাছে এটার কোনও উত্তর নেই, এই কারণে তারা এটাকে দমন করার কৌশল গ্রহণ করছে।

দেশের মানুষের আস্থা এই সরকারের ওপর নেই দাবি করে মওদুদ আহমদ বলেন, ‘এই কোমলমতি শিক্ষার্থীরা সরকারকে অচল করে দিয়েছে। আর আমরা তো এখনও কোনও কর্মসূচি দিইনি। তার আগেই সরকারের এই অবস্থার সৃষ্টি হয়েছে। আমরা এমনভাবে চলছি যে কখনো এর গভীরে যাইনি। কিন্তু এবার এই ঘটনায় দেখা যাচ্ছে, তিনজন মন্ত্রীর গাড়ির চালকের লাইসেন্স নেই। লাইসেন্সের জন্য এমপি পঙ্কজ দেবনাথ দুই ঘণ্টা আটকে ছিলেন। সচিবের গাড়ির চালকের ড্রাইভিং লাইসেন্স নেই। পুলিশের গাড়ির চালকের লাইসেন্স নেই। তারাই আইনরক্ষাকারী, তাদেরই আমাদের রক্ষা করার কথা। আর তাদেরই চালকের লাইসেন্স নেই। এতেই বোঝা যায় দুর্নীতি আর দুঃশাসনে দেশ ভরে গেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে