বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন বাঙ্গালি জাতির জন্য গর্বের : স্পীকার

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন,বাঙ্গালি জাতির রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাসভাষার জন্য এ জাতি রক্ত দিয়েছে। তেমনি নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন করেছে স্বাধীনতা। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন বাঙ্গালি জাতির জন্য গর্বের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে।

তিনি আজ নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের নুনদহ ব্রিজ নির্মানাধীন এলাকা গিলাতলীতে চতরা ইউনিয়ন পরিষদ আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এছাড়া তিনি বড় দরগাহশিমুলতলীসোডাপীর বাজার,নীল দরিয়া উচ্চ বিদ্যালয় ও ইকলিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় পথসভায় জনসংযোগ এবং স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় করেন।

universel cardiac hospital

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আগস্ট শোকের মাস। আমাদের জাতির জীবনে ১৫ আগস্ট এক কালো অধ্যায়।৭৫ এর ঘাতকেরা শিশু রাসেলসহ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার মাধ্যমে  কালো অধ্যায়ের সূচনা করে। বঙ্গবন্ধুকে তারা হত্যা করেছে কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে ধারন ও লালন করে কাজ করে গেলে বঙ্গবন্ধুর স্বপ্নের  সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

তিনি বলেনসারাদেশে যে উন্নয়ন হচ্ছে তার ছোয়া লেগেছে পীরগঞ্জেও। এ অঞ্চলে ৪৪টি বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। অধিকাংশ রাস্তা পাকাকরণসহ শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে। তথ্য-প্রযুক্তির উন্নয়নের পাশাপাশি অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে—যার অংশ হিসেবে পীরগঞ্জ ও দিনাজপুরের মধ্যে সংযোগ স্থাপণকারী বহু প্রতিক্ষিত প্রায় ২৭ কোটি টাকা ব্যয়ে ৩০১ মিটার দীর্ঘ নুনদহ ব্রিজ নির্মিত হচ্ছে। এ ব্রিজ এঅঞ্চলের যোগাযোগ উন্নয়নসহ আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।

স্পীকার বলেনপ্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন নারী উন্নয়নের রোল মডেল। নারীদের উন্নয়নে সেলাই প্রশিক্ষণ,কম্পিউটার প্রশিক্ষণ,মোবাইল সার্ভিসিংসহ  নানা ধরণের পদক্ষেপ গ্রহণকরে নারীর ক্ষমতায়ন তরান্বিত করেছে বর্তমান সরকার।

বর্তমান সরকারের গৃহিত একটি বাড়ি একটি খামার প্রকল্প গ্রামীন নারীদের সাবলম্বী হতে রাখছে গুরুত্বপূর্ণ ভুমিকা।তিনি বলেনসামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতায় মুক্তিযোদ্ধা সন্মানী ভাতা, বয়স্কভাতাবিধবাভাতাপ্রতিবন্ধি ভাতা, ল্যাকটেটিং মাদার সহায়তাভাতা সহ বিভিন্ন সহায়তা প্রদান করছেযার পরিমান প্রতি অর্থ বছরে বৃদ্ধি পাচ্ছে। সরকার  ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপণ করেছে উল্লেখ করে তিনি বলেন এর ফলে শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তির সুফল কাজে লাগাতে সক্ষম হবে।

পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীমসহ পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য  ব্যক্তিবর্গ  এসময় উপস্থিত ছিলেন।

এর আগে স্পীকার চতরা চৌরাস্তা মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন করেন এবং শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

সকালে রংপুর সার্কিট হাউজে রংপুর ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের  একটি প্রতিনিধিদল স্পীকারের সাথে সৌজন্য স্বাক্ষাত করেন। এ সময় ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আফতাবুজ্জামান হিরু সাধারণ সম্পাদক সাহিদুর রহমান সাহিদ,গুলজার রহমান আদর,রেজাউল করিম জীবন,ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি শাকিল আহমেদজেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ এবং প্রচার সম্পাদক রোজি রহমান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে