সকল টেলিকম সার্ভিসে ভয়েস কলের রেট ৪৫ পয়সা প্রতি মিনিট

ডেস্ক রিপোর্ট

দেশের সকল টেলিকম সার্ভিসে অননেট (নিজেদের মধ্যে) ও অফনেট (অন্য অপারেটরে) ভয়েস কলের রেট ৪৫ পয়সা প্রতি মিনিট করা হয়েছে। চব্বিশ ঘণ্টার মধ্যে এই রেট চালু করতে সবগুলো মোবাইল টেলিফোন অপারেটরকে নির্দেশনা পাঠিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেশন কমিশন (বিটিআরসি)।

গতকাল (সোমবার) পাঠানো এই নির্দেশনার ফলে দেশের যে কোনও টেলিফোন থেকে কল করলে একটাই রেট থাকবে মিনিটে ৪৫ পয়সা। কোনও টেলিকমের নিজস্ব গ্রাহকদের মধ্যে কল রেটে আগে যে সুবিধা ছিলো তা আর থাকছে না। এছাড়াও বিভিন্ন অফার দিয়ে টেলিকমগুলো তাদের গ্রাহক বেজ বাড়িয়ে নিলেও তার সুবিধা এখন আর গ্রাহক পর্যায়ে ভোগ করা সম্ভব হবে না।

universel cardiac hospital

বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, অফলাইন- অনলাইন ভয়েজ কলে ন্যুনতম ৪৫ পয়সা রেট ও সর্বোচ্চ দুই টাকা রেট নিশ্চিত করতে সবগুলো মোবাইল টেলিফোন অপারেটরকে চিঠি পাঠানো হয়েছে।

বরি আজিয়াটার মুখোপাত্র ইকরাম কবীর বলেন, অফনেট, অননেটে কলের খরচ এক হয়ে যাচ্ছে। আমরা সরকারের নির্দেশনা মেনে কার্যক্রম শুরু করছি। এতে কোম্পানি বা গ্রাহক পর্যায়ে কী প্রভাব পড়তে পারে এখনই বলা যাচ্ছে না।

গ্রামীণফোনের প্রধান জনসংযোগ কর্মকর্তা সৈয়দ তালাত কামাল বিটিআরসির পক্ষ থেকে চিঠি আসার বিষয়টি নিশ্চিত করে জানান, বিটিআরসি থেকে জানানো হয়েছে সব অপরেটরে একই কলরেট রাখতে। ফলে নতুন নিয়মে জিপি থেকে জিপি এবং অন্যসকল অপরেটরে একই কলরেটে বিল ধার্য্য করা হবে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে