আর্জেন্টিনা দলে থাকছেন না মেসি

খেলা ডেস্ক

২০১৯ কোপা আমেরিকার আগ পর্যন্ত মেসিকে আর আর্জেন্টিনা দলে দেখা যাবে না, বিভিন্ন সংবাদমাধ্যমের এমনই দাবি। আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ, পরের মাসে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিতেও খেলবেন না মেসি।

রাশিয়া বিশ্বকাপটা ভালো কাটেনি আর্জেন্টিনার। শেষ ষোলোতেই থেমেছে দুবারের চ্যাম্পিয়নদের যাত্রা। অনেক আশা নিয়ে রাশিয়ায় যাওয়া লিওনেল মেসি একরাশ হতাশা নিয়ে ফিরেছেন নিজ ক্লাবে। আর্জেন্টিনাও এর মধ্যে কোচ হোর্হে সাম্পাওলিকে ছাঁটাই করেছে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন লিওনেল স্কালোনি।

universel cardiac hospital

স্কালোনিই বা কতোদিন দায়িত্ব পালন করবেন-এটা এখনো জানা যায়নি। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন স্থায়ীভাবে তার হাতে দায়িত্ব দেবে কি না, নাকি অন্য কারও কথা ভাবছেন, এই মুহূর্তে বোঝা যাচ্ছে না। তবে এটা আপাতত নিশ্চিত, আগামী এক বছর দলকে নতুনভাবে সাজিয়ে নিতে স্কালোনি ও তাঁর সহযোগী পাবলো আইমারের উপরই আস্থা রাখছে বোর্ড।

আর্জেন্টিনার অধিনায়ক আগেই বলেছিলেন, এবার বিশ্বকাপ না জিতলেও হাল ছাড়বেন না। নিজ থেকে অবসরের চিন্তাও মাথায় আনবেন না। তাঁদের প্রজন্ম কাতারে আরেকটা পরীক্ষা দিতে চাইবে। কিন্তু বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই মুখে কুলুপ এঁটেছেন মেসি। মেসি এখনো মুখ খোলেননি। তবে গতকাল বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, ২০১৯ কোপা আমেরিকার আগ পর্যন্ত মেসিকে আর আর্জেন্টিনা দলে দেখা যাবে না।

যদিও সুপারকোপা ডি এস্পানার শিরোপা জয়ের মাধ্যমে বার্সেলোনার ইতিহাসে সর্বাধিক শিরোপা জয়ের বিরল কৃতিত্ব লাভ করলেন ক্লাবের আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। সম্প্রতি টানজিয়েরে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে লা লীগা প্রতিপক্ষ সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয় করে বার্সেলোনা। ফলে পাঁচবারের ব্যালন ডি’অর খেতাব জয়ী মেসি কাতালান ক্লাবের হয়ে সর্বাধিক ৩৩টি শিরোপা জয়ের রেকর্ডে নাম লেখান।

টিঅ্যান্ডটি স্পোর্টসের বরাত দিয়ে এ খবর জানানো হয়েছে। আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার সঙ্গে যে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা আর্জেন্টিনার। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য এ দুই ম্যাচেই থাকবেন না মেসি। এমনকি অক্টোবরে সৌদি আরবে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিও খেলার ব্যাপারে অপারগতা জানিয়ে দিয়েছেন বর্তমান অধিনায়ক।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে