তারুণ্যের চলচ্চিত্র উৎসব সেপ্টেম্বরে

বিনোদন ডেস্ক

‘লেটস সিনেমা!’ স্লোগান নিয়ে রংপুরে প্রথম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক তারুণ্যের চলচ্চিত্র উৎসব-গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল রংপুর’ (জিওয়াইএফএফআর)। উৎসবে দেশ-বিদেশের অর্ধশতাধিক চলচ্চিত্র প্রদর্শিত হবে এবং বেশির ভাগ নির্মাতাই উপস্থিত থাকবেন বলে আশা করছেন আয়োজকরা। চলচ্চিত্র সংসদ ‘সিনেমা বাংলাদেশ’র আয়োজনে ২৭-২৯ সেপ্টেম্বর বিশ্ব চলচ্চিত্রের তরুণ নির্মাতাদের এই আসর বসবে শহরের টাউন হলে। উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে জমা পড়েছে বিশ্বের ১০১ টি দেশের তরুণদের নির্মিত ১২৭০ টি চলচ্চিত্র। ২৯ সেপ্টেম্বর সমাপনী দিনে বিচারকের রায়ে পুরস্কারপ্রাপ্ত সেরা পাঁচটি চলচ্চিত্রের নাম ঘোষণা করা হবে।

জিওয়াইএফএফআর এর আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগের বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন প্রখ্যাত নির্মাতা গোলাম রাব্বানী বিপ্লব, ফিপরেসকি (ইন্টারন্যাশনাল ফেডারেশনঅবফিল্ম ক্রিটিকস) সদস্য সাদিয়া খালিদ ও আলোচিত নির্মাতা মেহেদী হাসান।

universel cardiac hospital

উৎসবের প্রযোজক ও তরুণ নির্মাতা হেমন্ত সাদীক জানান, এই উৎসব থেকে বাংলা তথা ভারতীয় উপমহাদেশের চলচ্চিত্রের পথিকৃৎ হীরালাল সেনের নামে একটি পুরস্কার প্রবর্তন করতে যাচ্ছে গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল বাংলাদেশের আয়োজক কমিটি। এবার বাংলাদেশি তরুণদের ৮৩ টি চলচ্চিত্র জমা পড়েছে ‘হীরালাল সেন শ্রেষ্ঠ বাংলাদেশী চলচ্চিত্র’ বিভাগে। এই বিভাগের বিচারক হিসেবে আছেন ‘ভুবনমাঝি’ খ্যাত নির্মাতা ফাখরুল আরেফিন খান, নির্মাতা ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন ও নির্মাতা জসীম আহমেদ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে