ফাইনালে বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক

মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফের ফাইনালে বাংলাদেশ। সেমিফাইনালে ভুটানকে ৫-০ গোলে হারিয়ে আধিপত্য বজায় রেখলো মেয়েরা। এই জয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। শনিবার শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে তারা।

বৃহস্পতিবারের সেমিফাইনালে বাংলাদেশের পক্ষে গোল করেন দুই বোন আনাই ও আনুচিং মোগিনী, তহুরা, মারিয়া ও রিপা। ফলে সহজ জয় পায় লাল-সবুজের পতাকাবাহী মেয়েরা। অপর সেমিফাইনালে ভারত ২-১ গোলে হারায় নেপালকে।

universel cardiac hospital

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু থেকেই আধিপত্য ছিল বাংলাদেশের । পাসিং, ক্রস ও দলীয় সমন্বয়ে প্রতিপক্ষকে চাপে রেখেছে মেয়েরা। প্রথমার্ধেই ৩ গোল আদায় করে নেয় বাংলাদেশ। ১৮ মিনিটে সাজেদা খাতুনের নেওয়া কর্নার আনাই এগিয়ে দেন দলকে। ৩৮ মিনিটে আনাইয়ের বোন আনুচিং মোগিনীর পা থেকে এসেছে দ্বিতীয় গোল। ৪৩ মিনিটে সাজেদা খাতুনের স্কয়ার পাসে দলকে আরও এগিয়ে নেয় ফরোয়ার্ড তহুরা খাতুন।

বিরতির পর স্বাগতিকরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সফল হতে পারেনি। উল্টো ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। ৬৯ মিনিটে বক্সের অনেকটা দূর থেকে জোরালো শটে অধিনায়ক মারিয়া মান্ডা করেন চতুর্থ গোল। তহুরার বদলি হিসেবে নেমে ৮৬ মিনিটে গোল করেন শাহেদা আক্তার। আর তাতে ৫-০ গোলের বড় জয় পায় বাংলাদেশ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে