পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে হঠাৎ লঞ্চ চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট

বাতাসের কারণে নদীতে প্রচণ্ড ঢেউয়ের সৃষ্টি হওয়ায় সোমবার রাত ৮টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিএ। বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক (নৌ-ট্রাফিক) ফরিদ উদ্দিন আহম্মেদ গণমাধ্যমকে লঞ্চ বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যার পর থেকে নদীতে প্রচণ্ড ঢেউয়ের সৃষ্টি হয়। ফলে রাতে দুর্ঘটনা এড়াতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। সারা রাতই বন্ধ থাকবে। তবে মঙ্গলবার সকাল থেকে লঞ্চ চলাচল পুনরায় শুরু হবে বলে জানান তিনি। রাতে যাত্রীদের ফেরিতে পারাপার হওয়ার অনুরোধ জানান তিনি।

universel cardiac hospital

এদিকে লঞ্চ চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন ঈদে ঘরমুখো হাজারো মানুষ। তারা ফেরিতে গাদাগাদি করে নদী পার হচ্ছেন। এ কারণে যানপারাপারও ব্যহত হচ্ছে।

সোমবার সকাল থেকেই লঞ্চে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। যাত্রীর তুলনায় পযাপ্ত লঞ্চ না পেয়ে অনেকে বিকল্প হিসেবে ফেরিতে নদী পার হন। অতিরিক্ত যাত্রীর চাপের কারণে কয়েকটি ফেরি কম যানবাহন নিয়েই ঘাট ছেড়ে যেতে দেখা গেছে।

রাতে লঞ্চ সার্ভিস পুরোপুরি বন্ধ থাকায় রাতভর লোকাল গাড়িতে আসা যাত্রীরা চরম দুর্ভোগ ও ভোগান্তির শিকার হবেন বলে ঘাট সংশ্লিষ্টরা মনে করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে