১১টি সিটি কর্পোরেশনে কুরবানির জন্য স্থান নির্ধারণ

ডেস্ক রিপোর্ট

নির্দিষ্ট স্থানে কুরবানির পশু জবাইয়ের বিষয়টিকে গুরুত্ব দিয়ে সরকার দেশের ১১টি সিটি কর্পোরেশনে মোট ২ হাজার ৯৩৬টি স্থান নির্ধারণ করেছে। সচিবালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় এ কথা জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কুরবানির পশু জবাই ও দ্রুত বর্জ্য অপসারণকল্পে কর্মপরিকল্পনা ও প্রস্তুতি-পর্যালোচনা সংক্রান্ত এ সভায় আলোচনাকালে তিনি এ কথা জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মো.সাঈদ খোকন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভিসহ দেশের সকল সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

universel cardiac hospital

মন্ত্রী বলেন, সিটি কর্পোরেশনের মাধ্যমে পাড়ায় পাড়ায় যথেষ্ট লোক নিয়োগ করে নির্দিষ্ট স্থানে পশু কুরবানি নিশ্চিত করতে হবে। তিনি কাউন্সিলরদের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়টি নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করায় সিটি কর্পোরেশনের মেয়রদের প্রতি আহ্বান জানান। নিজ বাড়িতে কেউ কুরবানি করলে নিজ দায়িত্বে কুরবানির স্থান পরিষ্কার পরিচ্ছন্ন রাখারও আহ্বান জানান মন্ত্রী । বর্জ্য ফেলার জন্য সিটি কর্পোরেশন বিনামূল্যে পলিথিন ব্যাগ ও ব্লিচিং পাউডার সরবরাহ করার কথা জানান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে