দেশপ্রেম না থাকলে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়: মোকতাদির চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

শোকের মাসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা না জানিয়ে অনুষ্ঠান শুরু নিয়ে উদ্বেগ প্রকাশ করেন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। তিনি বলেন দেশ প্রেম ইমানের অঙ্গ। দেশকে ভালবাসলে আমাদের জাতির পিতাকে ভালবাসতে হবে। তাঁর নেতৃত্বে বাংলদেশ স্বাধীন হয়েছে। যারা বাংলা ভাষায় কথা বলে তারা বঙ্গবন্ধুর কারণেই স্বাধীন রাষ্ট্র পেয়েছে। বিজয়নগর উপজেলা ছাত্র কল্যাণ পরিষদ কর্তৃক আয়োজিত মুক্তিযোদ্ধা ও শিক্ষক সম্মাননা এবং কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

মোকতাদির চৌধুরী বলেন, বঙ্গবন্ধু প্রথম ব্যক্তি যিনি জাতিসংঘে বাঙলায় কথা বলেছেন। তিনি বাংলদেশের সকল প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ করেন। তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসাথে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ করেছে। শেখ হাসিনার নেতৃত্বেরর কারণেই বাংলাদেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। তার নেতৃত্বে আমরা মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইল-১ প্রেরণ করেছি। আমরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ধনী দরিদ্র সকলকে উপবৃত্তি দিচ্ছি।

universel cardiac hospital

তিনি উপস্তিত বিজয়নগর উপজেলাবাসীর উদ্দেশ্যে বলেন এই উপজেলা নাম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নামে বিজয়নগর করা হয়েছে। কারণ মহান মুক্তিযুদ্ধে মুক্তিবাহিনীরা এই উপজেলার মধ্য দিয়ে স্বাধানতা যুদ্ধে অংশ গ্রহন করেছিল। তিনি সকলকে অবহিত করেন যে ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির উদ্দ্যেগে আগামী ৬ অক্টাবরে যে সব দরিদ্র শিক্ষার্থী এস. এস. সি ২০১৮ সালে জিপিএ- ৫ পেয়েছে তাদেরকে শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানের নিকট ডাকযোগে ফর্ম প্রেরণ করা হয়েছে। সকল উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে শিক্ষা বৃত্তি ফর্রম পাএয়া যাবে।

মুক্তিযোদ্ধা ও শিক্ষক সম্মাননা এবং কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করায় তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন। অনুষ্ঠানে ২০জন মুক্তিযোদ্ধা, ২০ জন শিক্ষকদের সম্মাননা ও ৩০৫ জন ছাত্রদের সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্তিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. তোফাজ্জল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের কনসালটেন্ট ফিজিয়্যাট্রিস্ট ড: এ.কে. আজাদ, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান এ্যাডভোকেট তানভীর ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্ননাহার টুনি, জেলা পরিষদের সদস্য সৈয়দা নাখলু আক্তার, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সদস্য কাজী হারিছ চৌধুরী, লিরিক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো: সেলিম মিয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রাকিবুল ইসলাম নৈশান, বিজয়নগর উপজেলা শিক্ষা অফিসার মো: মাজহারুল হুদা, ছাত্র কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান তারেক। সভাপতিত্ব করেন সংগঠনের করেন হৃদয় দস্তগীর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফয়সাল আহমেদ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে