শিক্ষা মানুষের অন্তরের চোখ প্রসারিত করে : মোকতাদির চৌধুরী

জেলা প্রতিনিধি

সুলতানপুর হাবলাউচ্চ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী ও সংবর্ধনা অনুষ্ঠানে
প্রধান অতিথির বক্তব্যে, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্তায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহীর সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন অবকাঠামো উন্নয়নে এই বিদ্যালয়ে ৪ কোটি টাকা এবং মাঠ ভরাটের জন্য আরও টাকা বরাদ্ধ দেওয়া হবে। তিনি বলেন তার বন্ধু বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের নামে এখানে শিক্ষা বৃত্তি দেওয়া হয় এবং এখানে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্তাপন করা হবে। আমাদের সরকার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষার্থীদের এবং মাধ্যমিক বিদ্যালয়ে মেয়েদের ৩০% ও ছেলেদের ১০% উপবৃত্তি দিচ্ছে।

তিনি বলেন ১৯৯৬ সালে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব থাকার সময় রাধিকা থেকে শিবপুর সড়কের অনুমোদনের কাজ শুরু হয়। এই সড়কের জন্য তিনি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল লতিফেরর অবদানেরর কথা স্মরণ করেন।

universel cardiac hospital

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন বর্তমান সরকার ১২৩ ভাগ সরকারী বেতন বৃদ্ধি কররছে, বৈশাখী ভাতা প্রদান করছে সুতরাং আপনারা দয়া করে ছাত্রদের মানুষ করে গড়ে তুলবেন।শিক্ষা মানুষে অন্তরের চোখ খোলে দেয়। তিনি বলেন গ্রীক মহাকবি হোমার, ইংরেজী সাহিত্যিক জন মিল্টন অন্ধ ছিলেন। তিনি ছাত্রদের উদ্দেশ্যে বলেন তোমরা সারা বিশ্বের নাগরিক, তোমরা নিজেরা পড়াশোনা করে ভাল মানুষ হয়ে আমাদের পরিশ্রমের প্রতিদান দিবে এই আমাদের প্রত্যাশা।

আগামী নির্বাচনে তাকে জয়যুক্ত করার জন্য সবার নিকট দোয়া চান। অনুষ্ঠানে আসার জন্য জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজাওয়ানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সহকারী কমিশনার( ভূমি) মো. সোহেল রানা, আশুগন্জ উপজেলার সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান, সুলতানপুর ইউয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও চিনাইর আন্জুমানারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মোশারফ হোসেন, সুলতানপুর ইউনিয়নের আওয়ামী লীগের সাভাপতি ও হাবলাউচ্চ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন আহম্মদ, হাবলাউচ্চ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মমিনুল ইসলাম খাঁন, জেলা আওয়ামীলীগের উপদপ্তর সম্পাদক মো. মনির হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, হাবলাউচ্চ আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি শেখ মো. মহসিন মিয়া।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে