ড. কামালের বাসায় আজ সন্ধ্যায় ‘গুরুত্বপূর্ণ’ বৈঠক

বিশেষ প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জোটের আলোচনা তুঙ্গে থাকার মধ্যে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় এক ‘গুরুত্বপূর্ণ’ বৈঠক হচ্ছে বলে জানা গেছে।

universel cardiac hospital

আজ মঙ্গলবার সন্ধ্যা সাতটায় এই বৈঠক হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন আলোচিত এই রাজনীতিকের সঙ্গে বৈঠকে অংশ নিতে যাওয়া একাধিক নেতা।

ভোটের রাজনীতিতে বরাবর তলানিতে, তবু আলোচনায় থাকেন কামাল হোসেন। গত কয়েক মাস ধরেই বিএনপির পাশাপাশি নিজ দলের সাবেক নেতাকে আক্রমণ করে বক্তব্য রাখছেন আওয়ামী লীগ নেতারা। অর্থাৎ ক্ষমতাসীন দল তাকে বেশ গুরুত্ব দিচ্ছে কোনো এক কারণে।

আওয়ামী লীগ সুনির্দিষ্ট করে কিছু না বললেও গণফোরাম নেতার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ আনছে। আর তাকে জোটে নেয়ার দুই প্রধান দলের বৃত্তের বাইরে তৃতীয় শক্তি হয়ে ওঠার ঘোষণা দেয়া যুক্তফ্রন্ট নেতারা আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন।

এক্ষেত্রে যুক্তফ্রন্ট নেতারা তিনশ আসনের অর্ধেক ছেড়ে দেয়ার ‘অবাস্তব’ প্রস্তাব দিয়েছেন। আবার কামাল হোসেনও ঐক্য প্রক্রিয়া নামে আরেকটি চেষ্টা চালাচ্ছেন। তার সঙ্গে কথা বলেছে বিএনপিও। কিন্তু তিনি জামায়াতকে রেখে বিএনপির সঙ্গে আলোচনায় আগ্রহী নন। আর বিএনপি তার পরীক্ষিত বন্ধুকে বাদ দিতে রাজি নয় এখন অবধি।

সব মিলিয়ে পরিস্থিতি অনেকটাই জটিল অংকের সমীকরণের মধ্যে পড়েছে জোটের আলোচনা। আর আজকের এই বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে গণমাধ্যমকে জানিয়েছেন যুক্তফ্রন্টের নেতা মান্না।

যুক্তফ্রন্টের একাধিক নেতা জানিয়েছেন, আজকের বৈঠকে বিএনপির সঙ্গে বৃহত্তর ঐক্যে আসা, ঐক্যের নীতি কী হবে না হবে, এসব বিষয় নিয়ে আলোচনা হবে।

বৈঠকের বিষয়ে যুক্তফ্রন্টের আরেক নেতা নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ‘আগামী দিনের আন্দোলন সংগ্রাম কিভাবে করা হবে, আগামীতে কীভাবে আমাদের লক্ষ্য পূরণ হবে এগুলো নিয়ে বি চৌধুরীর সঙ্গে বৈঠকে বসবেন ড. কামাল। আলোচনার মাধ্যমে আমরা ঠিক করব কীভাবে সামনের লক্ষ্য পূরণে কাজ করে যাব।’

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে