রংপুরে হেলমেটবিহীন চালকরা পাম্পে তেল পাচ্ছে না

সারাদেশ ডেস্ক

রংপুরের পাম্প মালিকরা হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রোল ও অকটেন বিক্রি করছেন না। যে কারণে দূর-দূরান্ত থেকে শহরমুখী মোটরসাইকেল চালকরা হেলমেট ছাড়া তেল নিতে এসে বিপাকে পড়ছেন।

এ পরিস্থিতিতে কোথাও কোথাও চালকরা পাম্পে মোটরসাইকেল রেখে আশপাশের দোকান থেকে নতুন হেলমেট কিনে নিচ্ছেন। সেই হেলমেট দেখিয়ে পাম্পে পাচ্ছেন পেট্রোল বা অকটেন। বৃহস্পতিবার ও শুক্রবার সকালে রংপুর মহানগরীর বেশ কয়েকটি তেল পাম্পে এমন চিত্র দেখা যায়।

সম্প্রতি মোটরসাইকেল চালকের মাথায় হেলমেট না থাকলে ওই চালককে পেট্রোল বা অকটেন না দিতে পাম্প মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন রংপুর জেলা পুলিশ।

শুক্রবার সকালে নগরীর শাপলা চত্বরে ইউনিক পাম্প, শাপলা ব্রিজ সংলগ্ন রহমান পাম্প, সাতমাথা রোডের আব্দুল্লাহ্ পাম্প, স্টেশন রোডে ছালেক পাম্প, বাংলাদেশ ব্যাংক মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার পাম্পে হেলমেটবিহীন চালকদের অনেকে তেল নিতে এসে ফিরে যান।

পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটু জানান, জেলা পুলিশের পক্ষ থেকে হেলমেট ছাড়া চালকদের কাছে পেট্রোল বিক্রি না করতে তাদের অনুরোধ করা হয়েছে। বিষয়টি তারা গুরুত্ব সহকারে নিয়েছে। মানুষ যাতে পাম্পে এসে হয়রানির শিকার না হয়, সেই জন্য জনসচেতনতা বাড়াতে প্রয়োজনে পোস্টারিং করা হবে।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, সড়ক-মহাসড়ক ছাড়াও আঞ্চলিক সড়কেও এখন অহরহ মোটরসাইকেল দুর্ঘটনা ঘটছে। মাথায় হেলমেট না থাকার কারণে দুর্ঘটনায় চালক ও আরোহীদের প্রায়ই বড় ধরনের ক্ষতি হচ্ছে। হেলমেট থাকলে এ ক্ষতি কম হয়। তাই পাম্প মালিকদের এ অনুরোধ করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে