প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে মুখ খুললেন বি চৌধুরী

ডেস্ক রিপোর্ট

নবগঠিত রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে বক্তব্য দেয়ার দুই দিন পর এ নিয়ে মুখ খুললেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, রবিবার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তফ্রন্ট ও গণফোরাম নেতাদের সম্পর্কে যে মন্তব্য করেছেন তা শোভন হয়নি।

universel cardiac hospital

তবে এসব মন্তব্যের জবাব দেওয়ার থাকলেও এই মুহূর্তে তার প্রয়োজন নেই বলেও মনে করেন সাবেক এই রাষ্ট্রপতি।

অবশ্য যুক্তফ্রন্ট নিয়ে প্রধানমন্ত্রীর ইতিবাচক বক্তব্যের জন্য তাকে অভিনন্দনও জানিয়েছেন বি চৌধুরী।

নেপাল সফর সম্পর্কে জানাতে গত রবিবার গণভবনে সাংবাদিকদের মুখোমুখি হন প্রধানমন্ত্রী। সেখানে তিনি নতুন রাজনৈতিক জোট এবং তাদের নেতাদের নিয়ে অনেকটা ঠাট্টা-তামাশা করেন। প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় বিবৃতি দেন সাবেক এই রাষ্ট্রপতি।

বি চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী যুক্তফ্রন্ট ও গণফোরামের ঐক্য সম্পর্কে বক্তব্যের যে অংশে ইতিবাচক মন্তব্য করেছেন এর জন্য তাকে অভিনন্দন জানাই। প্রধানমন্ত্রীর ইতিবাচক কথাগুলোকে কথার কথা না দেখে কার্যক্ষেত্রে প্রমাণ করার প্রচেষ্টা হিসেবে দেখতে চাই।’

বিবৃতিতে তিনি আগামী নির্বাচন নিয়ে বেশ কিছু দাবিও পেশ করেন। একাদশ জাতীয় নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন এবং সংসদ অন্তত দুই মাস আগে ভেঙে দেওয়া, সভা, সমাবেশ, মিছিল, প্রচারে বাধা না দেওয়া এবং রাজবন্দিদের মুক্তি দেওয়ার আহ্বান জানান বি চৌধুরী।

একইসঙ্গে সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনে নির্বাচনের আগে ৩০ দিন এবং নির্বাচনের পর ১০ দিন মোট ৪০ দিন সামরিক বাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দেয়ার দাবিও করেন তিনি।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে