খালেদাকে ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালে ভর্তির দাবি আইনজীবীদের

ডেস্ক রিপোর্ট

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শরীরের বাম পাশ পুরো অবশ হয়ে গেছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা। ২৪ ঘণ্টার মধ্যে তাকে বিশেষায়িত হাসাপাতালে ভর্তি করার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন তারা।

শুক্রবার বিকালে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই দাবি জানান তারা।

universel cardiac hospital

এর আগে বিকাল পাঁচটার দিকে খালেদা জিয়ার চার আইনজীবী- ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার আব্দুর রেজ্জাক খান, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন কারাগারে যান। প্রায় এক ঘণ্টা পর ছয়টার দিকে তারা বেরিয়ে আসেন।

অ্যাডভোকেট জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘তিনি (খালেদা) বাম হাত নাড়াতে পারছেন না। শরীরের বাম পাশ পুরো অবশ হয়ে গেছে। তার চোখেও প্রচণ্ড ব্যথা। আমরা মনে করি, তাকে চিকিৎসা না দেয়ায় এই অবস্থা হয়েছে।’

জয়নাল আবেদীন বলেন, ‘আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করার দাবি জানাচ্ছি। সেটা ইউনাইটেড, অ্যাপোলো বা যেকোনো বেসরকারি বিশেষায়িত হাসপাতাল হোক। আগে চিকিৎসা তারপর বিচার। সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সুবিচার পাওয়ার অধিকার রয়েছে।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পাওয়া খালেদা জিয়া এখন এই কারাগারে বন্দি আছেন।

এই কারাগারেই গতকাল থেকে বিশেষ আদালত বসছে খালেদা জিয়ার বিরুদ্ধে অন্য একটি মামলার- জিয়া চ্যারটেবল ট্রাস্ট মামলা- বিচার কার‌্যক্রম পরিচালনার জন্য।

এর আগের দিন সরকার খালেদার মামলার বিচারকাজের জন্য কারাগারে এই আদালত বসার কথা জানিয়ে গেজেট প্রকাশ করে।

কারাগারে আদালত বসাকে আইন ও সংবিধানবিরোধী বলে অভিযোগ করছে বিএনপি ও খালেদা জিয়ার আইনজীবীরা।

তবে সরকার বলছে, কারাগারে আদালত বসায় আইনের কোনো লঙ্ঘন হয়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে