ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো কর্পোরেট ক্যাম্প

ক্যাম্পাস প্রতিনিধি

শিক্ষার্থীদের দক্ষ, বাজারমুখী ও মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে সাভারে স্থাপিত ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আবাসিক ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে তিন দিনব্যাপী ‘কর্পোরেট ক্যাম্প’। দেশের প্রথম এই ‘রেসিডেন্সিয়াল ন্যাশনাল বিজনেস সামিট’ এ তরুণ উদ্যোক্তাদের ক্যারিয়ার গঠন, যোগাযোগ দক্ষতা বৃদ্ধি এবং তাদের নৈতিক ও মানবিক গুণাবলির বিকাশে করণীয় সম্পর্কে পরামর্শ প্রদান করেন শীর্ষস্থানীয় কর্পোরেট প্রতিষ্ঠানগুলোতে কর্মরত ব্যক্তিবর্গ। ৯ সেপ্টম্বর শুরু হয়ে আজ (১১ সেপ্টেম্বর) শেষ হয় তিনদিনব্যাপী এই ক্যাম্প।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেন এই ‘কর্পোরেট ক্যাম্প’ এ । শিক্ষার্থী ও কর্পোরেটদের নিয়ে অনুষ্ঠিত হওয়া এই ক্যাম্পে মার্কেটিং, সেলস, পাবলিক স্পিকিং, সিভি রাইটিং, সাক্ষাৎকার, ওয়ার্কশপ, কর্পোরেট জগৎ ও উদ্যোক্তা তৈরিসহ বিভিন্ন বিষয়ে ধারণা প্রদান করা হয়।

universel cardiac hospital

প্রধান অতিথি হিসেবে ‘কর্পোরেট ক্যাম্প’ উদ্বোধন করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইকোনমিক্স অ্যান্ড সোশ্যাল সায়েন্স বিভাগের চেয়ারপারসন প্রফেসর ড. এটিএম নুরুল আমিন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. ইফতেখার গনি চৌধুরী। প্রতিযোগিতামূলক চাকরির বাজারে খাপ খাওয়ানো এবং দক্ষতা ও অভিজ্ঞতা বাড়িয়ে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে শিক্ষার্থীদের পরামর্শ দেন তারা।

আজ মঙ্গলবার কর্পোরেট ক্যাম্পের শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত কবি ও সাহিত্যিক আসাদ চৌধুরী। শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা ও মানবিক গুণাবলি গড়ে তোলার প্রতি গুরুত্বরোপ করেন তিনি। আসাদ চৌধুরী বলেন, ‘জ্ঞান সর্বত্রই পাওয়া যায় তবুও সমাজে দিন দিন জ্ঞানী মানুষের সংখ্যা কমছে। তাই শুধু শিক্ষা নয়,চাই সুশিক্ষা। যে শিক্ষা একজন শিক্ষার্থীর নৈতিক মানদণ্ডকে উন্নত করার পাশাপাশি তার ভেতরের মানবিক মূল্যবোধকে জাগ্রত রাখবে। এমনটা না হলে অতি কষ্টে অর্জিত স্বাধীনতার মান রাখতে ব্যর্থ হতে হবে আমাদের।’এছাড়া অতীতকে মনে রেখেই ভবিষ্যতের পথে পা বাড়ানোর পরামর্শ দেন তিনি। পাঠ্যপুস্তকের বাইরে শিক্ষার্থীদের জন্য ব্যতিক্রমধর্মী এই কর্পোরেট ক্যাম্পের আয়োজন করায় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষকে সাধুবাদ জানান তিনি।

সমাপনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের চেয়ারপারসন প্রফেসর ড. ফেরদৌস আজিম, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের চেয়ারপারসন প্রফেসর ড. আবদুল মোত্তালিব, এনবিআর জবসের ব্যবস্থাপনা পরিচালক ও ইথিকস ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি এম.ই চৌধুরী শামীম, অ্যাসটিউট হর্স এর প্রধান নির্বাহী কর্মকর্তা শাহাদত হোসেন ও সাউথটেকের বিজনেস এনালিস্ট আহমেদ করীর চয়ন।

সমাপনী অনুষ্ঠান পরিচালনা করেন ব্র্যাক বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক ও অফিস অফ কো-কারিকুলার অ্যাক্টিভিজের ডিরেক্টর দিলারা আফরোজ খান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে