ঢাবির ‘গ’ ইউনিটে পাসের হার ১০.৯৮%

ক্যাম্পাস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে মাত্র ১০ দশমিক ৯৮ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

সোমবার বেলা ১১টার দিকে কেন্দ্রীয় ভর্তি অফিসে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন।

universel cardiac hospital

এবার বাণিজ্য অনুষদের ‘গ’ ইউনিটে ১ হাজার ২৭৫ আসনের বিপরীতে ২৬ হাজার ৯৬৩ জন আবেদন করেন। অংশগ্রহণ করেন ২৫ হাজার ৯৫৮ জন। এদের মধ্যে ২ হাজার ৮৫০ জন উত্তীর্ণ হয়েছেন। আর ২৩ হাজার ২ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় নূন্যতম ৪৮ নম্বর না পাওয়ায় যোগ্য বিবেচিতদের তালিকায় তাদের নাম আসেনি।

‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্রছাত্রী তার উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল, বোর্ডের নাম, পাসের সাল, মাধ্যমিক পরীক্ষার রোলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.admission.eis.du.ac.bd) থেকে ফলাফল জানতে পারবেন।

এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>GA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাবে।

যোগ্য বিবেচিতদের মধ্যে মেধাক্রম অনুসারে ১ থেকে ১২৭৫ জন শিক্ষার্থী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন।

কোটায় আবেদনকারীরা ১৮ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস থেকে ফর্ম সংগ্রহ করে তা সেখানেই জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দিয়ে ১৮ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে