মুক্তিযুদ্ধের চলচ্চিত্রে প্রসূন আজাদ

বিনোদন ডেস্ক

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে তৈরি চিত্রনাট্যের একটি ছবিতে অভিনয় করতে চলেছেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী প্রসূন আজাদ।

ছবির নাম ‘উত্তরন’। এটি পরিচালনা করবেন আরিফ রাসেল। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হবে ছবিটি।

universel cardiac hospital

এ সম্পর্কে অভিনেত্রী প্রসূন গণমাধ্যমকে জানান, ‘কথাবার্তা চূড়ান্ত হয়েছে তবে এখনও আনুষ্ঠানিকভাবে চুক্তি হয়নি। খুব শিগগির এটির আনুষ্ঠানিক ঘোষণা আসবে। তখনই বিস্তারিত জানাতে পারব।এখন এ ব্যাপারে তেমন কিছুই বলতে পারছি না।’

তবে প্রসূন জানিয়েছেন, ছবির কেন্দ্রীয় চরিত্রে থাকবেন তিনি। সে জন্য নিজেকে প্রস্তুতও করছেন। বর্তমানে ‘ভোলা’নামের একটি ছবি রয়েছে প্রসূনের হাতে। এই ছবিতে তার নায়ক শফিকুল ইসলাম সোহেল। যিনি এ ছবির পরিচালকও। এছাড়া রয়েছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও চিত্রনায়িকা আইরিন।

দুই বছর আগে ‘ভোলা’ছবির শুটিং শুরু হলেও নানা কারণে এখনও শেষ হয়নি। ঢালিউডের বাতাসে গুঞ্জন, ২০১৬ সালের ডিসেম্বরে অভিনেত্রী রোকেয়া প্রাচীর সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন প্রসূন। পরে তাকে সব ধরণের অভিনয় থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করে ডিরেক্টর গিল্ডস। সে জন্যই এগোয়নি ‘ভোলা’র শুটিং।

২০১২ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন প্রসূন। ওই বছরই গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘অবগুণ্ঠন’ নাটকের মাধ্যমে ঢুকে পড়েন অভিনয় জগতে। তার চলচ্চিত্রে অভিষেক হয় ২০১৪ সালে ‘সর্বনাশা ইয়াবা’ছবির মাধ্যমে। দুই ডজন নাটকসহ হাফ ডজন ছবিতে অভিনয় করেছেন তিনি।

প্রসূন বেশ কিছুদিন নামকরা চলচ্চিত্র নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের সহকারি পরিচালক হিসেবেও কাজ করেছেন। সেলিমের সুপারহিট ছবি ‘মনপুরা’র সহকারি পরিচালক হিসেবে কাজ করেছেন প্রসূন। ২০১৬ সালে ‘কুহেলিকা’ ছবির মাধ্যমে তিনি পুরোদস্তুর পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে