সাজা স্থগিত, মুক্তি পাচ্ছেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাজা স্থগিত করে মুক্তির নির্দেশ দিয়েছে আদালত। নওয়াজ শরিফের আপিলের ভিত্তিতে বুধবার এমন আদেশ দেন ইসলামাবাদ হাই কোর্ট। নওয়াজ ছাড়াও তার কন্যা মরিয়ম নওয়াজ এবং জামাতা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোহাম্মদ সফদারের বিরুদ্ধে অ্যাভেনফিল্ড মামলার রায় স্থগিত করেছে ইসলামাবাদ হাই কোর্ট। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

লন্ডনে কেনা চারটি বিলাসবহুল ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেওয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দেয় পাকিস্তানের একাউন্টিবিলিটি আদালত। মেয়ে মরিয়মকে দেওয়া হয় ৭ বছরের সশ্রম কারাদণ্ড।

universel cardiac hospital

উল্লেখ্য গত ১৩ জুলাই লন্ডন থেকে আবু ধাবি হয়ে দেশে ফিরে গ্রেফতার হলে নওয়াজ ও মরিয়মকে আদিয়ালা জেলে পাঠায় আদালত। একই মামলায় দণ্ড পাওয়া মরিয়মের স্বামী ক্যাপ্টেন (অব) সফদার আলীও একই কারাগারে রয়েছেন।

নওয়াজ শরিফ কারাবন্দি থাকা অবস্থায় তার স্ত্রী কুলসুম নওয়াজ লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কারাগারে বন্দি থাকায় স্ত্রী কুলসুম নওয়াজের মৃত্যুর সময় তার পাশে থাকতে পারেননি নওয়াজ। কন্যা মরিয়ম নওয়াজও থাকতে পারেননি মায়ের পাশে। তবে তার তার জানাজায় অংশ নিতে গত ১২ সেপ্টেম্বর তাদের প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে