সরকারি দল ছাড়া জাতীয় ঐক্য হবে না : সাকি

ডেস্ক রিপোর্ট

ফাইল ছবি

বুধবার বিকালে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে তার বেইলি রোডের বাসায় একান্ত বৈঠক করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী।

বৈঠক শেষে বাম গণতান্ত্রিক জোটের অন্যতম শরিক গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী সাংবাদিকদের বলেন, আমাদের একটা গণতান্ত্রিক ব্যবস্থা গড়ে তুলতে হবে। এজন্য আমরা বলেছি, একটা জাতীয় সনদ তৈরি করতে হবে। যার ভিত্তিতে রাজনৈতিক দলগুলোর মধ্যে জাতীয় ঐকমত্য তৈরি হতে পারে।

universel cardiac hospital

তিনি বলেন, একটা জাতীয় কনশাসনেস দরকার সরকারি দলের সঙ্গেও। সরকারি দল ছাড়া জাতীয় ঐকমত্য হবে না। এই ন্যাশনাল কনশাসনেস তৈরি করতে আমাদের পক্ষ থেকেও উদ্যোগ আছে, জাতীয় ঐক্য প্রক্রিয়ার তরফেও আছে।

সংঘাত এড়িয়ে একটি নতুন রাজনৈতিক ব্যবস্থায় যেতে হবে। যেখানে রাজনৈতিক দলগুলোর শান্তিপূর্ণ সহাবস্থান সম্ভব। তিনি বলেন, আমাদের মধ্যে অনেক দিন ধরেই আলোচনা চলছে। গণসংহতি আন্দোলনের পক্ষ থেকেও একটি সনদ তৈরি করেছি। বিদ্যমান যে রাজনৈতিক ব্যবস্থার মধ্যে আমরা আছি, সেই ব্যবস্থা ফেল করে যাচ্ছে।

সাকী আরো বলেন, জাতীয় ঐক্যপ্রক্রিয়ার সঙ্গে আলোচনা চলবে। কীভাবে আমরা ঐক্যবদ্ধভাবে দেশের নিরাপত্তা, মানুষের নিরাপত্তা এবং গণতান্ত্রিক সংগ্রাম গড়ে তুলতে পারি, সে বিষয়ে কাজ করতে হবে।

ড. কামাল হোসেন গণসংহতি আন্দোলনের প্রস্তাব ইতিবাচকভাবে মূল্যায়ন করেছেন বলে সাংবাদিকদের জানান জোনায়েদ সাকী।

এসময় জোনায়েদ সাকীর সঙ্গে ছিলেন গণসংহতি আন্দোলনের নেতা ফিরোজ আহমেদ, আবুল হাসান রুবেল, দেওয়ান আবদুর রশিদ নিলুসহ সংগঠনের নেতারা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে