জানুয়ারিতে সপ্তদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক

২০১৮ সালের জানুয়ারিতে ঢাকায় অনুষ্ঠিত হবেসপ্তদশঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব২০১৯ উৎসবেরমূল শ্লোগান নির্ধারণ করা হয়েছেনান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ

উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীতে বাংলাদেশসহ ৬০টি দেশেরসন্মানিত নাগরিকবৃন্দ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্নচলচ্চিত্রকার, সাংবাদিক, চলচ্চিত্র সমালোচক, বিভিন্নদূতাবাসের কূটনৈতিক, রেইবোর সদস্যবৃন্দ সংস্কৃতিঅঙ্গনের ব্যক্তিবর্গ অংশ নেবেন।

রেইনবো চলচ্চিত্র সংসদ এই উৎসবের আয়োজন করছে।উৎসব ১০ জানুয়ারি শুরু হয়ে চলবে ১৮ তারিখ পর্যন্ত।রেইবো চলচ্চিত্র সংসদের পক্ষ থেকে আহমেদ মোস্তফাকামাল এই তথ্য জানান।

উৎসবের উল্লেখযোগ্য ইভেন্টের মধ্যে রয়েছেপঞ্চমআন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকারস কনফারেন্স ১১ ১২ জানুয়ারি এই কনফারেন্স অনুষ্ঠিত হবে রাজধানীরআলিয়ঁস ফ্রঁসেস মিলনায়তনে। এতে আন্তর্জাতিক নারীচলচ্চিত্র নির্মাতারা অংশ নেবেন।

চলচ্চিত্রগুলো উৎসবের এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্টোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানোরমা, সিনেমাঅব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেনস ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইনডিপেন্ডেট ফিল্ম এবং উইমেন ফিল্ম সেশনে প্রদর্শিতহবে।

আয়োজক সংগঠন রেইবো থেকে আরও জানানো হয়, এবারের উৎসবের জন্য দুই শতাধিক চলচ্চিত্র নির্বাচিতহয়েছে।

আহমেদ মোস্তফা কামাল আরও জানান, ২০১৯ সালেরউৎসবে অতীতের যেকোনো উৎসেবর চেয়ে অধিকসংখ্যকমানসম্পন্ন চলচ্চিত্র প্রদর্শিত হবে। নির্বাচিতচলচ্চিত্রগুলো বিভিন্ন ক্যাটগরিতে প্রদর্শিত হবে। দেশবিদেশের চলচ্চিত্রকার, সমালোচক বিশিষ্ট ব্যাক্তিবর্গএতে অংশ নেবেন।

ফলে বাংলাদেশের এই উৎসব দেশের চলচ্চিত্রের জন্যআরও শুভ বার্তা বয়ে আনবে বলে তারা মনে করছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে