কাদের সিদ্দিকী দো-টানায়

বিশেষ প্রতিনিধি

কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রধান বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী মহাজোটে নাকি জাতীয় ঐক্যে থাকছেন- তার কোনটিই পরিষ্কার করলেন না। বরং রাজনীতির হালচালে নিজের অবস্থানকে দো-টানাতেই জিইয়ে রাখলেন আওয়ামী লীগ থেকে বেরিয়ে আসা এই রাজনীতিক।

ঢাকায় যখন রাজনীতির আলোচনায় বাতাস লেগেছে, তখন কাদের সিদ্দিকী টাঙ্গাইলের সখীপুর-বাসাইলে নির্বাচনী আসনে প্রচারণা চালাচ্ছেন। সরকারবিরোধী জাতীয় ঐক্য প্রক্রিয়ায় তার অনুপস্থিতি রাজনীতির আরেক রহস্য। শেখ হাসিনা সরকারের কঠোর সমালোচনায় মুখর থাকা কাদের সিদ্দিকী হঠাৎ করেই নীরব।

universel cardiac hospital

সম্প্রতি টাঙ্গাইলের এক জনসভায় তিনি বলেছেন, ‘হাসিনাবিরোধী ষড়যন্ত্রে আমি থাকতে পারি না’।অনেকে মনে করছেন, এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করার পর থেকেই তিনি ভোল পাল্টান।

অনেকের মনেই প্রশ্ন- তাহলে কি কাদের সিদ্দিকী পুরনো ঘর আওয়ামী লীগেই ফিরছেন।এ বিষয়ে গণমাধ্যমকে তিনি বলেন, আমি আমার দল থেকে নির্বাচনে অংশ নেব, তা পরিষ্কার করেছি।

শেখ হাসিনার অধীনেই নির্বাচন করবেন কি-না, এমনটি জানতে চাইলে তিনি বিষয়টি কৌশলে এড়িয়ে যান।

নিরপেক্ষ নির্বাচনের জন্য দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছেন। বিভিন্ন সভা-সমাবেশে শেখ হাসিনার সরকারের তীব্র সমালোচনা করেছেন। জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন, সভা-সমাবেশে অংশ নিয়েছেন।

জাতীয় ঐক্যের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘ভালো মানুষেরা একসঙ্গে চললে সমাজ, রাষ্ট্র ভালো হয়।’

এ পথে আপনিও হাঁটবেন কি-না, জানতে চাইলে সিদ্দিকী বলেন, যখন প্রয়োজন ছিল আলোচনায় অংশ নিয়েছি। প্রয়োজন নেই চলে এসেছি। দরকার হলো আবার আলোচনায় যাব। সময়ই সব বলে দেবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে