বৈঠকে বসতে সম্পাদক পরিষদকে তথ্যমন্ত্রীর চিঠি

ডেস্ক রিপোর্ট

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ডিজিটাল নিরাপত্তা আইননিয়ে দেশজুড়ে তীব্র সমালোচনার প্রেক্ষিতে সম্পাদক পরিষদের সঙ্গে আলোচনায় বসার জন্য পরিষদের কাছে চিঠি দিয়েছেন।

বুধবার বিকালে তথ্যমন্ত্রীর স্বাক্ষরে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদকের কাছে চিঠি পাঠানো হয়। চিঠিতে আগামী শনিবার পরিষদের ডাকা মানববন্ধন স্থগিত রাখার অনুরোধ করা হয়েছে।

universel cardiac hospital

চিঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে উল্লেখ করে বলা হয়েছে, গণমাধ্যমের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকের একান্ত প্রয়োজন।

আলোচনা সাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছেবলে মন্ত্রী তার দৃঢ় বিশ্বাসের কথাও জানান চিঠিতে।

তথ্যমন্ত্রী চিঠিতে বলেছেন, আগামী ৩০ সেপ্টেম্বর রোববার দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অথবা পরিষদের সুবিধাজনক সময়ে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ, তথ্য যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ তিনি পরিষদের সঙ্গে জরুরি বৈঠকে মিলিত হতে আগ্রহী। চিঠির শেষাংশে সম্পাদক পরিষদের ডাকা আগামী ২৯ সেপ্টেম্বরের মানববন্ধন কর্মসূচি স্থগিত রাখার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানান হাসানুল হক ইনু।

একই সঙ্গে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নেতাদেরকেও রোববার বিকাল ৩টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠকে আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে