গুজব ঠেকাতে পুলিশের নতুন ইউনিট গঠন হচ্ছে: আইজিপি

ডেস্ক রিপোর্ট

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে গুজব ঠেকাতে পুলিশের নতুন একটি ইউনিট গঠনের প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানিয়েছেন।

শনিবার রাজধানীর উত্তরার এপিবিএন মাঠে বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ (আইজিপি কাপ) ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ (আইজিপি কাপ) ফাইনালে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আমর্স পুলিশ ব্যাটেলিয়নকে (এপিবিএন) পরাজিত করে পঞ্চমবারের মতো শিরোপা জয় করে।

আইজিপি বলেন, সাইবার অপরাধের জন্য পুলিশ সদর দফতরে একটি সমন্বয় সেল গঠন করা হয়েছে। এ সংক্রান্ত মামলা যাতে সব সময় মনিটরিং করা যায় সে জন্য এই সমন্বয় সেলটি কাজ করবে। যাতে কেউই কোনো অবস্থাতে গুজব ছড়িয়ে কোনো একটি বিষয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে।

তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে গুজব ঠেকাতে সামগ্রিকভাবে নতুন একটা ইউনিট করা হচ্ছে। ইউনিটটি প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে। অর্থ মন্ত্রণালয় থেকে ছাড়পত্র পেলেই আমরা এই ইউনিটের মুখ দেখতে পাব। আমাদের জনবলও রয়েছে, ইতিমধ্যে আমরা তাদের প্রস্তুত করতে কাজ করছি। সব কৌশল ও পর্যাবেক্ষণের জন্য জনবলকে বিদেশে ট্রেনিংয়ে পাঠাচ্ছি।

পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি ও বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এপিবিএনের অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. শাহাব উদ্দিন কোরেশী, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা, পুলিশের খেলোয়াড়রা এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে