গান ও গানের ভিডিও নিয়ে হাজির হচ্ছে ফিডব্যাক

বিনোদন ডেস্ক

ফিডব্যাক এক সময়ের তুমুল জনপ্রিয় ব্যান্ডদল। যে দলের অনেক গান আজও শ্রোতাদের মনে ভালোবাসা ছড়ায়, মুগ্ধতা ছড়ায়।

প্রায় দুই যুগ হয়ে গেল দলটি নতুন কোনো গান করেনি। কিন্তু সেই বিরতি ভেঙে আবারও ফিরে আসছে ফিডব্যাক। তবে এবার শুধু গান নয়, গানের ভিডিও থাকছে।

সম্প্রতি প্রকাশিত হয় দলটির ‘বন্ধু ফিরে এসো’। গানের মিউজিক ভিডিওটি নির্মাণ করছে ই-মিউজিক। আর ভিডিও পরিচালনায় ইয়ামিন ইলান। গানটি লিখেছেন ও সুর করেছেন ফিডব্যাকের কি-বোর্ড বাদক ও দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ফুয়াদ নাসের বাবু।

এ প্রসঙ্গে তিনি বলেন, এক অনুজ সহকর্মীকে নিয়ে গানটা লেখা, আমাদের রায়হানের ঘনিষ্ঠ বন্ধু সে। এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিল এবং আমরা, তার কাছের বন্ধুরা একটি উন্মুক্ত কনসার্ট আয়োজনের কথা ভাবি। কিন্তু সেই সময় বর্ষা এবং অন্যান্য কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। গানটি তাড়াতাড়ি লেখা হয় এবং পরে সুর করা হয়, শুধুমাত্র উক্ত কনসার্ট এ গাইবার জন্য। শ্রোতাদের কাছে গানটা উপস্থাপন করার প্রবল ইচ্ছা, সেই সাথে বহুদিন আমাদের কোনো মিউজিক ভিডিও প্রকাশ না হওয়ায় নতুন এই প্রয়াস।

‘বন্ধু ফিরে এসো’ শিরোনামে প্রকাশিত ফিডব্যাকের নতুন গানটির প্রযোজনা প্রতিষ্ঠান ঢুলি ভিডিওটি ইউটিউবে প্রকাশ করেছে।

প্রতিষ্ঠানটির কর্ণধার লুশা মির্জা বলেন, ‘আমাদের বাংলা গানকে যারা সমৃদ্ধ করেছেন, ঢুলি সবসময় তাদের পাশে আছে। আমাদের দেশের জনপ্রিয় ব্যান্ড ফিডব্যাকের সাথে থাকতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। আমরা দেখেছি ৯০ দশকে যেভাবে ব্যান্ডসংগীত আমাদের সংগীতাঙ্গনকে সমৃদ্ধি করেছিল তার অনেকটাই এখন ভাটা পড়েছে। ব্যান্ডের নতুন গানগুলো সেভাবে দর্শকের কাছে পৌঁছাতে পারছে না। তাই আমরা চাই আমাদের দেশের নতুন ব্যান্ডের পাশাপাশি আগের নামকরা ব্যান্ডগুলোর নতুন গান নতুন আঙ্গিকে শ্রোতাদের কাছে পৌঁছে দিতে। সেই ইচ্ছাকে সামনে রেখে ফিডব্যাককে দিয়ে শুরু হলো ব্যান্ড সংগীত নিয়ে আমাদের প্রচেষ্টা।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে