নওয়াজ শরিফের ছোট ভাই গ্রেফতার

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের পার্লামেন্টের প্রধান বিরোধী দলের নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শাহবাজ শরিফকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার লাহোরে তাকে গ্রেফতার করা হয় বলে ডন অনলাইনের খবরে বলা হয়েছে। শাহবাজ দেশটির পাঞ্জাব প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী।

খবরে বলা হয়, আহসানিয়া হাউজিং দুর্নীতির মামলায় দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) লাহোর কার্যালয়ে শাহবাজকে গ্রেফতার করা হয়। এই মামলা জিজ্ঞাসাবাদের জন্য তাকে সেখানে তলব করা হয়েছিল। আগামীকাল শনিবার তাকে রিমান্ডে নেয়ার জন্য আবেদন করা হবে।

universel cardiac hospital

তবে এনএবি এখনো শাহবাজকে গ্রেফতারের কথা আনুষ্ঠানিকভাবে জানায়নি। এ সংক্রান্ত কাগজপত্র ঠিক করার পর গ্রেফতারের ঘোষণা দেয়া হবে। শাহবাজ শরিফকে এনএবির লাহোরের কার্যালয়ে রেখে তার ব্যক্তিগত গাড়ি ও নিরাপত্তাকর্মীদের বের করে দেয়া হয়েছে। এনএবির লাহোর কার্যালয়ের বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় নওয়াজ শরিফের ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন দেশটির আদালত। একই সঙ্গে নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজকে ৭ বছর ও জামাতা সফদারকে ১ বছর কারাদণ্ডাদেশ দেয়া হয়। কিছুদিন কারাগারে থাকার পর হাইকোর্টের আদেশে তারা বর্তমানে জামিনে রয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে