আমরা দেশনেত্রী খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে উদ্বিগ্ন : মওদুদ

ডেস্ক রিপোর্ট

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চিকিৎসা দিতে আহ্বান জানিয়েছেন তার আইনজীবীরা। এ সময় তারা বলেন, মেডিকেল বোর্ডের ডাক্তার নিয়ে বিএনপিনেত্রী সন্তুষ্ট না হলে তারা আবারো হাইকোর্টে যাবেন।

আজ রবিবার বেলা সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু মেডিকেলের পরিচালক আবদুল্লাহ আল হারুনের সঙ্গে দেখা করতে যান খালেদার আইনজীবী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের নেতৃত্বে চার সদস্যেরেআইনজীবী প্রতিনিধি দল। সাক্ষাৎ শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মওদুদ।

universel cardiac hospital

যে অবস্থায় খালেদাকে রাখা হয়েছে তা নিয়ে উদ্বেগ জানিয়ে মওদুদ বলেন, আমরা দেশনেত্রী খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে উদ্বিগ্ন। হাসপাতালের পরিচালককে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চিকিৎসা দেওয়ার জন্য আহ্বান জানিয়েছি। আমরা খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত বোর্ডে ফিজিওথেরাপিস্ট, গাইনোলজিস্ট রাখার জন্য হাসপাতালের পরিচালককে আহ্বান জানিয়েছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মওদুদ আরও বলেন, আমরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আসিনি। হাসপাতালে পরিচালকের সঙ্গে সাক্ষাৎ করেছি। তার চিকিৎসার বিষয় নিয়ে আমরা কথা বলেছি। মওদুদ বলেন, আর একটি বিষয় হলো তার পরিচর্যায় থাকা ফাতেমার বিষয়টি স্পষ্ট করেছি। তিনি গত ৮ মাস ধরে বেগম খালেদা জিয়ার সাথে আছে। তাকে রাখার ব্যাপারে হাইকোর্টের নির্দেশনা আছে। সে বিষয়টিও আমরা জানিয়েছি।

হাইকোর্টের নির্দেশনা রয়েছে বেগম খালেদা জিয়া ইচ্ছা করলে তার পছন্দ অনুযায়ী ডাক্তারের কাছে চিকিৎসা নিতে পারবেন। এছাড়া তার জন্য গঠিত মেডিকেল বোর্ডে স্বাচিবের কোনো সদস্য রাখা যাবে না- এমন নির্দেশনা আছে আদালতের।

তিনি বলেন, কিন্তু আমরা দেখতে পাচ্ছি এ বিষয়ে আদালতের নির্দেশনা প্রতিফলিত হচ্ছে না। এখন আমরা দেখবো যে, এই ডাক্তার নিয়ে ম্যাডাম (খালেদা) সন্তুষ্ট কিনা। যদি তিনি সন্তুষ্ট না হন তাহলে আমরা এ ব্যাপারে আবার হাইকোর্টে যাবো।

এসময় উপস্থিত ছিলেন খালেদা জিয়ার আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে