নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক

নেপাল কিছুতেই বাংলাদেশের আক্রমণভাগকে সুযোগ তৈরিতে দিচ্ছিল না। রক্ষণভাগেও দারুণ চাপ প্রয়োগ করছিল। তবে সব ভয়কে জয় করে অনূর্ধ্ব-১৮ সাফের শিরোপা ছিনিয়ে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। নেপালকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো আয়োজিত এই আসরে শিরোপা জয় করল বাংলাদেশ।

আজ রোববার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। প্রথমার্ধে কোনো দল গোল করতে পারেনি। তবে বাংলাদেশ দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড আদায় করে নেয়। সেই লিড ধরে রেখে জয় ছিনিয়ে নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের মেয়েরা।

universel cardiac hospital

এই টুর্নামেন্টে ফাইনাল সহ চার ম্যাচের চারটিতেই জিতে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ। প্রথমার্ধে গোল না হওয়ায় এবং নেপালের দুর্দান্ত প্রতিরোধে ম্যাচে চাপ বাড়ছিল। কিন্তু ৪৯ মিনিটে ডিফেন্ডার মাসুরা পারভীন শঙ্কা দূর করে স্বত্বি এনে দেন বাংলাদেশ শিবিরে। তার করা করা গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে জালে জড়িয়ে দেন তিনি।

গোল হজমের পরের মিনিটেই অবশ্য বাংলাদেশের রক্ষণ কাঁপিয়ে দিয়েছিল নেপাল। বল ক্রসবারে লাগলেও তারা গোল বঞ্চিত হয়। তবে বাংলাদেশ ম্যাচে এগিয়ে যেতে পারত শুরুতেই। একাধিক সুযোগ হাতছাড়া করে তারা। ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যাওয়ার সহজ সুযোগ হাত ছাড়া করেন ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আগের তিন ম্যাচেই একটি করে গোল করা কৃষ্ণা। অবশ্য শেষ পর্যন্ত এসব আক্ষেপে পুড়ায়নি। শিরোপা জয় করেই এখন দেশে ফেরার অপেক্ষায় বাংলাদেশের মেয়েরা

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে