শপথ নিয়েছেন ট্রাম্পের মনোনীত বিতর্কিত প্রার্থী ব্রেট কাভানফ

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনীত বিতর্কিত প্রার্থী ব্রেট কাভানফ বিচারক হিসেবে শপথ নিয়েছেন। এর মাধ্যমে সুপ্রিম কোর্টে কাভানফের পাশাপাশি ট্রাম্পেরও জয় হলো, বলা যায়।

শনিবার সন্ধ্যায় একটি ব্যক্তিগত অনুষ্ঠানের মাধ্যমে ৫৩ বছর বয়সি কাভানফ শপথ নেন। তাকে শপথবাক্য পাঠ করার প্রধান বিচারপতি জন রবার্ট এবং শপথ গ্রহণ অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদায়ী বিচারক অ্যান্থনি কেনেডি, যার স্থলে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন কাভানফ।

universel cardiac hospital

কাভানফের শপথ গ্রহণের সময় সুপ্রিম কোর্টের বাইরে হাজার হাজার বিক্ষোভকারী জড়ো হন। এক সময় তারা ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে যান এবং কোর্টের একটি দরজা ভেঙে ফেলেন। অনেকে আবার সুপ্রিম কোর্টের ‘ন্যায়বিচার মূর্তি’ এর ওপর উঠে পড়েন।

গত শুক্রবার সিনেটে নিয়োগের প্রশ্নে ভোটে ৫১-৪৯ এ জয়লাভ করেন কাভানফ।

কাভানফের বিরুদ্ধে ক্রিস্টাইন ব্লেসি ফোর্ড নামের এক নারী অভিযোগ করেছিলেন যে, কাভানফ তাকে ধর্ষণের চেষ্টা করেছিল। আরেক নারীর অভিযোগ ছিল, কাভানফ তার সামনে নগ্ন হয়ে তার লিঙ্গ প্রদর্শন করেন। এর প্রেক্ষিতে কাভানফের বিরুদ্ধে এফবিআইয়ের তদন্ত হয়।

তবে এসব অভিযোগ বরাবরই প্রত্যাখ্যান করে আসছিলেন কাভানফ। প্রেসিডেন্ট ট্রাম্পও কাভানফের নিয়োগ চূড়ান্ত করতে লড়ে যাচ্ছিলেন। ফলে সুপ্রিম কোর্টে কাভানফের নিয়োগের মাধ্যমে তার নিজের ও ট্রাম্পের দুইজনেরই জয় হলো।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে