হাসপাতাল ছেড়েছেন সাকিব

ক্রীড়া ডেস্ক

ইনজুরি আক্রান্ত বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান আজ হাসপাতাল ছেড়েছেন। গত কয়েকদিন মেলবোর্নের একটি হাসপাতালে চিকিৎসকের তত্ত্বাবধানে ভর্তি থাকার পর অবশেষে আজ শুক্রবার অস্ট্রেলিয়ার স্থানীয় সময় দুপুরে ছাড়া পেলেন তিনি। হাসপাতাল ছাড়লেও সাকিব কবে দেশে ফিরবেন সেই বিষয়ে এখনো কিছু ঠিক হয়নি।

এদিকে, গত মঙ্গলবার নিজের পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে জানান সাকিব। তিনি জানান, রিপোর্ট সব ভালো এসেছে। আঙ্গুলের ইনফেকশন নিয়ন্ত্রণে আছে। কিন্তু পুরো ভালো হয়ে উঠতে সময় লাগবে।

universel cardiac hospital

আজ হাসপাতাল থেকে ছাড়া পেলেও আগামী তিন মাসের মধ্যে সাকিবের মাঠে না ফেরাটা নিশ্চিত। যদিও তার আঙ্গুলের অবস্থা বেশ উন্নতির দিকে। সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসায় ঝুঁকি অনেকটাই দূর হয়েছে। আঙ্গুলের চামড়া নতুন চামড়া উঠতে শুরু করেছে। তিন মাস পর সাকিব মাঠে ফেরার পর যদি আবারও ব্যথা অনুভব করেন তাহলেই অপারেশন লাগবে সাকিবের। তবে সাকিব হাতে ব্যথা অনুভব না করলে সেই অস্ত্রোপচার ছাড়াই খেলা চালিয়ে যেতে পারবেন তিনি।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে জিম্বাবুয়ে আর শ্রীলংকাকে নিয়ে ঘরের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ডান হাতের কনিষ্ঠা আঙুলে চোট পান সাকিব। এরপর ব্যথ্যনাশক মেডিসিন নিয়ে কয়েকটি সিরিজ খেললেও শেষ এশিয়া কাপের মাঝপথ থেকে তা আর সম্ভব হয়নি। দুবাই থেকে ফিরেই দুই ধাপে পুঁজ বের বিকরার পর ধরেছেন অস্ট্রেলিয়ার মান। সেখানে ডাক্তার গ্রেগের অধীনে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন বিশ্বের অন্যতম এই অলরাউন্ডার।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে