ধর্ষণ বলে কিছু হয় না, পুরোটাই নারীদের উপর নির্ভর করে : শিল্পা শিন্ডে

বিনোদন ডেস্ক

#MeToo মুভমেন্ট নিয়ে মন্তব্য করলেন শিল্পা শিন্ডে। শিল্পার মন্তব্য ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। তার মতে ধর্ষণ বলে কিছু হয় না। এই ইন্ডাস্ট্রিতে ধর্ষণের কোনো সংজ্ঞা নেই। যা হয় সবটাই মিউচ্যুয়াল আন্ডারস্ট্যান্ডিংয়েই হয়।

শিল্পার এই মন্তব্যে ক্ষুব্ধ নেটিজেন। তাদের কথায়, শিল্পা যখন এক-দেড় বছর আগে নিজের যৌন হেনস্থা নিয়ে কথা বলেছিল, তখন তো তিনি একবারও বলেননি যে ধর্ষণ কিংবা জোরজবরদস্তি বলে কিছু হয় না। তিনি নিজের এমন মন্তব্যে প্রত্যেকটি নারীকে অপমান করেছেন। নিজে একজন নারী হয়ে এটা বললেন কী করে। শিল্পার ভক্তদের একাংশও একই প্রশ্ন করেছে শিল্পাকে।

universel cardiac hospital

কলকাতা২৪ পত্রিকার খবরে বলা হয়, তিনি জানিয়েছেন, এসব বাজে কথা। সিদ্ধান্ত নেওয়ার অধিকার একমাত্র তোমারই রয়েছে। ব্যাপারটা একদমই সাধারণ। তোমার সঙ্গে যদি কিছু ঘটে তাহলে তখনই বলো। সেই মুহূর্তেই দোষীর বিরুদ্ধে রুখে দাঁড়াও। পরে এই হেনস্থার কথা বলে কোনও লাভ নেই। হেনস্থার অনেক পরে তুমি যদি নিজের আওয়াজ তোলো তাহলে সেটা অকার্যকর। শুধু শুধু কন্ট্রোভার্সির (বিতর্ক) সৃষ্টি হয়, সবাই গসিপ করে, সোশ্যাল মিডিয়ায় এক দুদিনের জন্য হাহাকার হয় তারপর সবাই ভুলে যায়।

তিনি বলতে থাকেন, মানছি আমাদের ইন্ডাস্ট্রি খুব ভালো নয়, কিন্তু এতটাও খারাপ নয়। আর আমি বুঝতে পারছি এত নারীরা নিজেদের বদনাম কেন করছে? সবাই খারাপ হয় নাকি? এটা হতে পারে? এরকম হয় না কখনও। পুরোটাই তোমার উপর নির্ভর করছে। সামনের জন কীভাবে রিঅ্যাক্ট করছে আর তুমি সেটার উত্তর কীভাবে দিচ্ছ। এটা আসলে দেওয়া-নেওয়ার মতো। আর এই ধর্ষণ বলে কিছুই হয় না। তুমি যা চাইবে তোমার সঙ্গে সেটাই হবে। তুমি যদি হেনস্থা হতে না চাও তাহলে সেই জায়গা থেকে সরে দাঁড়াও।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে