ইসি মাহবুবকে পদত্যাগের আহ্বান জানাল ১৪ দল

ডেস্ক রিপোর্ট

ক্ষমতাসীন ১৪ দল নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গোপনীয়তা রক্ষার শপথ ভঙ্গ করেছেন দাবি করে তাকে পদত্যাগের আহ্বান জানিয়েছে ।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক হয়। বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে ইসি মাহবুব বিষযে জোটের অবস্থান জানান জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

নাসিম বলেন, মাহবুব তালুকদার যারা সাংবিধানিক পদে রয়েছেন, তাদেরকে যেকোনো বিষয়ে গোপনীয়পতা রক্ষা করতে হবে। তিনি এটা খুবই অন্যায় করছেন। এই ধরনের পদ থেকে এই ধরনের আচরণ তার করা উচিত নয়। অন্যথায় তার পদটি ছেড়ে দেয়া উচিত।

নির্বাচন কমিশনে মাহবুব তালুকদারের দুই দফা নোট অব ডিসেন্ট নিয়ে তুমুল আলোচনা চলছে। প্রথম দফা তিনি ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম ব্যবহারের বিরুদ্ধে অবস্থান নেন। আর সবশেষ গত সোমবার চারটি কারণে নোট অব ডিসেন্ট দিয়ে সভা বর্জন করেন।

এই নির্বাচন কমিশনারের দাবি, তিনি কমিশনে কথা বলতে পারছেন না। রাজনৈতিক দলসহ অংশীজনের সঙ্গে সংলাপে উঠে আসা বিষয়বস্তুর বিষয়ে কমিশন কোনো সিদ্ধান্ত জানায়নি।

বিএনপি এরই মধ্যে মাহবুব তালুকদারের প্রতি সমর্থন জানিয়েছে। আর তারা কমিশনের পুনর্গঠনের দাবি জানিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অবশ্য নির্বাচন কমিশনে ভিন্নমতকে স্বাগত জানিয়ে বলেছেন, এটাই গণতন্ত্র। আর প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, কমিশনে ভিন্নমত নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা নয়।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে