রাবিতে ভর্তি পরীক্ষা শুরু আজ

ক্যাম্পাস ডেস্ক

আজ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ এখন মুখরিত।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এ বছর পাঁচটি ইউনিটে দশটি গ্রুপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দিন আজ সোমবার সকাল ৮টায় সি-১, সকাল ১০টায় সি-২, দুপুর ১২ টায় ডি-১, আড়াইটায় ডি-২ এবং বিকাল সাড়ে ৪টায় বি-১ গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

universel cardiac hospital

দ্বিতীয় দিন সকাল ৮টায় বি-২, সকাল ১০টায় ই-১, দুপুর ১২টায় ই-২, আড়াইটায় এ-১ এবং বিকাল সাড়ে ৪টায় এ-২ গ্রুপের পরীক্ষার মধ্যদিয়ে ভর্তি পরীক্ষা শেষ হবে।

প্রতিটি ইউনিটে সর্বোচ্চ ৩২ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এ বছর পাঁচটি ইউনিটের আওতায় ৫৯টি বিভাগে মোট চার হাজার সাতশোটি আসনের বিপরীতে এক লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে।

এছাড়াও জালিয়াতি ঠেকাতে পরীক্ষার হলে মোবাইল, ক্যালকুলেটর, ঘড়িসহ সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং জালিয়াতি ঠেকাতে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাবি উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান।

তিনি বলেন, জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা জালিয়াতি ঠেকাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করছি। এছাড়া পরীক্ষা চলাকালীন ভ্রাম্যমাণ আদালতও দায়িত্ব পালন করবে। কেউ অবৈধ পন্থা অবলম্বন করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে