ঝড় উঠবে ৭ দফা না মানলে : মওদুদ

ডেস্ক রিপোর্ট

জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি না মেনে আগামী নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে দেশে প্রতিবাদের ‘ঝড় উঠবে’ বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ তিনি এই হুঁশিয়ারি দেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, সরকার চায় যেমন করেই হোক ক্ষমতায় থাকতে। কেননা তারা যে পাপ করেছে, যে দুর্নীতি করেছে, লুট করেছে তার প্রায়শ্চিত্ত করতে হবে। তারা অবৈধভাবে যে সম্পদ গড়ে তুলেছে সে সম্পদের হিসেব তাদেরকে দিতে হবে। সে জন্য এই ঐক্য করা হয়েছে।

universel cardiac hospital

তিনি অভিযোগ করে বলেন, সরকার বাছাই করে বিএনপির গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মিথ্যা মামলা দিয়ে ধরে নিয়ে যাচ্ছে। তৃণমূল পর্যায়ে যারা নির্বাচন করেন তাদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। এর উদ্দেশ্যই একটাই, যেন বিরোধী দল নির্বাচনে না আসে। তারা জানে তারা নির্বাচনে হেরে যাবে৷ জেনেই তারা নতুন পরিকল্পনা গ্রহণ করেছে।

সে জন্য সরকার গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চায় মন্তব্য করে মওদুদ বলেন, গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য সরকার নির্বাচনে আগে ডিজিটাল নিরাপত্তা আইন করেছে। এটি একটি বারবারিক আইন। এই আইনের মাধ্যমে সরকার গণমাধ্যম নিয়ন্ত্রণ করতে চায়। শুধু তাই নয়, সম্প্রচার আইন। সেটা আরো ভয়াবহ। এভাবে এই দুটি আইন করেছে। আর হাজার হাজার বিরোধী দলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দী করে রেখেছে। যেন তারা নির্বাচনে ভূমিকা রাখতে না পারে। কিন্তু তাদের এই ষড়যন্ত্র সফল হবে না। দেশের মানুষ তা সফল হতে দেবে না।

সংগঠনের আহ্বায়ক আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছীন আলী, ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি মীর হোসেন মীরু, ছাত্রদলের সহসভাপতি আসাদুজ্জামান আসাদ

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে