বিকল্প ধারায় শমসের মবিন, মিলন, আজাদ

ডেস্ক রিপোর্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারায় যোগ দিয়েছেন বেশ কয়েকজন রাজনীতিবিদ। যোগদানকারীরা হলেন, বিএনপির প্রাক্তন ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, প্রাক্তন দুই প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন ও নাজিম উদ্দিন আল আজাদ।

শুক্রবার (২৬ অক্টোবর) বিকেলে বিকল্প যুবধারার বিশেষ কাউন্সিল অনুষ্ঠানে বি. চৌধুরীর হাতে ফুল দিয়ে তারা বিকল্প ধারায় যোগদান করেন।

universel cardiac hospital

যোগদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সদ্য ২০ দলীয় জোট ত্যাগ করা বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তুজা এবং শুক্রবার ২০ দল ছেড়ে অাসা লেবার পার্টির একাংশ মহাসচিব হামদুল্লাহ মেহেদী এবং সাবেক মন্ত্রী (এরশাদ সরকার) নাজিম উদ্দিন অাল অাজাদ।

অনুষ্ঠানে হামদুল্লাহ মেহেদীর বিএনপি জোট ছেড়ে অাসার বিষয়টি উল্লেখ করে মাহী বি. চৌধুরী কাউন্সিলে বলেন, ‘স্বাধীনতাবিরোধীদের ২০ দলীয় জোট ছেড়ে এসেছেন লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ মেহেদী।’

উল্লেখ্য, বিএনপি প্রতিষ্ঠাকালে বি. চৌধুরী যেমন মহাসচিব ছিলেন, তেমনি ছাত্রদলের প্রথম নির্বাচিত সভাপতি ছিলেন গোলাম সারোয়ার মিলন। পরে জাতীয় পার্টিতে যোগ দিয়ে তিনি মানিকগঞ্জের সিঙ্গাইর থেকে সংসদ সদস্য হয়েছিলেন এবং এরশাদ সরকারে প্রতিমন্ত্রী ছিলেন তিনি।

বিজিএমইএ’র প্রাক্তন পরিচালক, এফবিসিসিআই’র সদস্য গোলাম সারোয়ার মিলন অনেক দিন রাজনীতিতে নিষ্ক্রিয় থাকার পর জরুরি অবস্থার সময় ফেরদৌস আহমেদ কোরেশীর গড়া পিডিপিতে সক্রিয় হয়েছিলেন। পরে আবার রাজনীতির অঙ্গনে নিষ্ক্রিয় হয়ে যান তিনি।

যশোরের নাজিম উদ্দিন আল আজাদ চারদলীয় জোট সরকারের ধর্ম প্রতিমন্ত্রী ছিলেন। বিএনপি ছাড়ার পর এতদিন নাজমুল হুদার সঙ্গে ছিলেন তিনি।

প্রাক্তন সচিব শমসের মবিন চৌধুরী চাকরি থেকে অবসর নিয়ে বিএনপিতে সক্রিয় হলেও বেশ কয়েকটি মামলার আসামি হওয়ার পর কয়েক বছর আগে দল থেকে অব্যাহতি নেন। তখন রাজনীতিই ছাড়ার কথা জানিয়েছিলেন তিনি।

সিদ্ধান্ত বদলের বিষয়ে শমসের মবিন শুক্রবার বিকল্প ধারার অনুষ্ঠানে বলেন, ‌’তিন বছর আগে রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত নেওয়ার সময় আমি বলেছিলাম, আবার রাজনীতিতে ফিরব, যদি কেউ মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে এগিয়ে আসে তবে আমি যোগ দেব।’

‌’আমি বি. চৌধুরীর সাহসী ও দেশপ্রেমিক নেতৃত্বে যোগ দিয়েছি সুখী, সমৃদ্ধ, শান্তিপূর্ণ ও স্বাভাবিক বাংলাদেশ গঠনে নিজেদের অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে