পরিবহন শ্রমিকদের নৈরাজ্যে জনভোগান্তি চরমে

ডেস্ক রিপোর্ট

সংসদে সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবি আদায়ে সারাদেশে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে ভোগান্তি শুরু হয়েছে রাজধানীতে।

ধর্মঘটের প্রথম দিনে আজ রোববার রাজপথে সাধারণ পরিবহনের কোনো গাড়ির দেখা মেলেনি। ফলে অফিসগামী ও সাধারণ জনগণকে পড়তে হচ্ছে বিপাকে।

universel cardiac hospital

সরেজমিনে দেখা গেছে, অফিসগামীদের অনেকেই গাড়ির অপেক্ষায় রাস্তায় দাঁড়িয়ে আছেন। গাড়ি না পেয়ে তাদের অনেকেই পায়ে হেঁটে রওনা দিচ্ছেন। আবার কেউ বেশি ভাড়ায় রিকশা অথবা সিএনজি অটোরিকশায় যাচ্ছেন গন্তব্যের দিকে।

শেওড়াপাড়ায় ৩০ মিনিট ধরে দাঁড়িয়ে আছেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ফরহাদ হোসেন চৌধুরী (৩২)। যাবেন পুরানা পল্টন। তিনি বলেন, রাস্তায় কোনো সাধারণ পরিবহন নেই। ২৫০ টাকায়ও রিক্সা যেতে রাজি হচ্ছে না। এভাবে কতদিন? এসবের কি কোনো সুরাহা নাই?

ব্যবসায়ী তরিকুল মিরাজ বলেন, ধর্মঘট এমন হবে ভাবতে পারিনি। সদরঘাট যাব। অথচ রিকশায় ভাড়া চাচ্ছে ৪৫০ টাকা। বাধ্য হয়ে বেশি ভাড়াতেই যেতে হচ্ছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে আজ রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট পরবর্তী ৪৮ ঘণ্টা পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে লাগাতার ধর্মঘটের ঘোষণাও দিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা কয়েক হাজার পরিবহন শ্রমিক সমাবেশে অংশ নেন। সেখানে সংসদে পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন-২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধন এবং আট দফা দাবি পূরণের আহ্বান জানানো হয়। ঘোষণা করা হয় ৪৮ ঘণ্টার ধর্মঘট কর্মসূচি।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে