বাংলাদেশের সুসময়-দুঃসময়ে ভারত পাশে থাকবে : শিংলা

ডেস্ক রিপোর্ট

ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা আজ রোববার ভারতের অর্থায়নে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশীনগর ডিগ্রি কলেজের চারতলা অনার্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে মুক্তিযোদ্ধাদের সঙ্গে ভারতীয় সেনারা এক সঙ্গে যুদ্ধ করেছিলেন, রক্ত দিয়েছিলেন। বাংলাদেশের সুসময়ে-দুঃসময়ে ভারত পাশে থাকবে।

universel cardiac hospital

প্রসঙ্গত, ১ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যয়ে কাশীনগর ডিগ্রি কলেজের চারতলা ভবন নির্মাণের অনুদান প্রদান করছে ভারত সরকার।

চৌদ্দগ্রাম কাশীনগর কলেজ মাঠে উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, বিএনপি-জামায়াতের সময়ে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ভালো ছিল না। আওয়ামী লীগের সময়ে সম্পর্ক ভালো হয়। ভারত মুক্তিযুদ্ধে আমাদের সাহায্য করেছে। বিএনপি-জামায়াত ভারতের বিরুদ্ধে বলে। তারা অকৃতজ্ঞ, বেঈমান।

তিনি আরও বলেন, ভারতের সহযোগিতায় বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প চলমান রয়েছে।

সভায় আরও বক্তব্য দেন একুশে টিভির ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, আমাদের সময়ের ব্যবস্থাপনা সম্পাদক সন্তোষ শর্মা, লক্ষীপুর জেলা ও দায়রা জজ ড. একেএম আবুল কাশেম, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কাশীনগর ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি সামছুল আলম প্রমুখ ।

এ সময় উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি শ্রী রাজেশ উইকি, সেকেন্ড সেক্রেটারি শিশির কোটারী, দূতাবাসের কর্মকর্তা মনোজ কুমার যাদবসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে